খেলাফুটবল

করোনার যুগে এই টুর্নামেন্টের সফল আয়োজন থেকে অনুপ্রাণিত হওয়া উচিত, বললেন বিসিসিআই প্রেসিডেন্ট

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট ও এটিকে-মোহনবাগানের সহ-মালিক সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন যে, ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) ফুটবল টুর্নামেন্ট কোনও বাধা ছাড়াই সমাপ্তি অন্যান্য খেলাধুলাকে তাদের সময়সূচীতে শুরু করতে প্ররোচিত করেছে। শনিবার আইএসএলের সপ্তম আসর গোয়ায় শেষ হয়েছে। ফাইনালে এটিকে মোহনবাগানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই সিটি এফসি।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ বলেছেন যে, “আইএসএল বিশ্বকে দেখিয়েছে যে ভারত সবচেয়ে চ্যালেঞ্জের সময়েও দীর্ঘ ফর্ম্যাটের খেলাধুলার আসর আয়োজন করতে পারে। এর থেকে রতের অন্যান্য অনেক খেলার তাদের সময়সূচীতে শুরু করার অনুপ্রেরণা নেওয়া উচিত।” তিনি ভারতীয় ক্রীড়া শিল্পের জন্য একটি নতুন স্তর হিসাবে আইএসএলের সাফল্যের প্রশংসা করেছেন।

আরও পড়ুন: ক্রিকেটের নয়া আজহারউদ্দিনের দুরন্ত উইকেটকিপিং: দেখে খুশি হবে আরসিবি ম্যানেজমেন্ট

করোনার ভাইরাস মহামারীর মধ্যে আইএসএল আয়োজক ‘ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড’ (এফএসডিএল) কঠোর স্বাস্থ্য ও সুরক্ষা প্রোটোকলের অধীনে ভারতে প্রথম বড় এই টুর্নামেন্টের আয়োজন করেছিল। এফএসডিএল এই মরসুমে গোয়ার ১৪ টি হোটেলে ১৮ টি বায়ো সিকিউর বাবল স্থাপন করেছিল। এটিতে ১৬০০ জনের থাকার ব্যবস্থা ছিল। এই সময়কালে প্রায় ৭০ হাজার আরটি-পিসিআর পরীক্ষা করা হয়েছিল।

Related Articles

Back to top button