সব খবর সবার আগে।

আইপিএলের নির্দেশিকা প্রকাশ বিসিসিআইয়ের, কোয়ারান্টাইন বিষয়ক কি নিয়ম থাকছে? জানুন

বিসিসিআই আইপিএলের ১৪ তম আসরের জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিচ্ছে। বিসিসিআই আইপিএল ২০২১ এর জন্য ভারত ও ইংল্যান্ডের খেলোয়াড়দের বিশেষ ছাড় দিয়েছে। আইপিএল ২০২১ এর জন্য গাইডলাইনও প্রকাশ করেছে বোর্ড। বিসিসিআই বায়ো বাবল নিয়ে জারি করা নির্দেশিকায় বলেছে যে, আইপিএল ২০২১-এ ভারত ও ইংল্যান্ডের খেলোয়াড়দের কোয়ারান্টাইনের নিয়ম পালন করতে হবে না। তারা সরাসরি তাদের ফ্র্যাঞ্চাইজির বায়ো-বাবলে প্রবেশ করতে সক্ষম হবে। তবে এই খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজির টিম হোটেলে টিম বাস বা চার্টার্ড ফ্লাইটে আসতে হবে।

বিসিসিআই যে সব খেলোয়াড়রা জাতীয় দলের সাথে ইতিমধ্যে বায়ো বাবলে রয়েছে সেই খেলোয়াড়দেরও ছাড় দিয়েছে। এটি দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের উপকৃত করবে। প্রকৃতপক্ষে দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের ২২ এপ্রিল পর্যন্ত বায়ো বাবলে থাকবে। এর পরে তারা সরাসরি তাদের আইপিএল শিবিরে আসতে পারবেন। তাদের কোয়ারান্টাইনে থাকতে হবে না। কুইন্টন ডি কক, কাগিসো রাবাডা, ডেভিড মিলার, এনরিক নোখিয়া এবং লুঙ্গি এনজিডির মতো খেলোয়াড়রা এই ওয়ানডে সিরিজে অংশ নেবেন। তবে তাদের ভারত চার্টার্ড ফ্লাইট থেকে আসতে হবে।

 

আইপিএলের ১৪ তম আসরের জন্য ১২ টি বায়ো বাবল তৈরি করা হবে, যার মধ্যে আটটি বায়ো বাবল আইপিএল দল এবং সাপোর্ট স্টাফদের জন্য থাকবে। একই সাথে দুটি বায়ো বাবল ম্যাচ অফিসিয়াল এবং টিম ম্যানেজমেন্টের জন্য এবং দুটি বায়ো বাবল ব্রডকাস্ট, ধারাভাষ্যকার ও ক্রুদের জন্য থাকবে। বিসিসিআই জানিয়েছে যে, যে টিম মালিকরা বায়ো বাবলে আসতে চান, তাদের হোটেল রুমে সাত দিনের জন্য কোয়ারান্টাইন থাকতে হবে। বিসিসিআই প্রতিটি বায়ো বাবলের জন্য চারজন নিরাপত্তা কর্মী নিয়োগ করবে। এই কর্মীরা বায়ো সিকিউর পরিবেশের নিয়মগুলি পর্যবেক্ষণ করবেন। বিসিআই আইপিএল ২০২১ এ বলে লালা ব্যবহার নিষিদ্ধ করেছে। একই সময়ে বলটি স্ট্যান্ডে বা মাঠের বাইরে চলে গেলে তা স্যানিটাইজ করা হবে।

 

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...