সব খবর সবার আগে।

সিডনিতে সিরাজকে কি ভাষায় মন্তব্য করেছিল দর্শকরা? জানালো বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের এক কর্মকর্তা অভিযোগ করেছেন যে, তৃতীয় টেস্টের সময় রবিবার অস্ট্রেলিয়ান দর্শকদের একটি দল পেস বোলার মোহাম্মদ সিরাজকে ‘ব্রাউন ডগ’ এবং ‘বিগ মাঙ্কি’ বলে ডেকেছিল। এই দর্শকদের পরে সিডনি ক্রিকেট গ্রাউন্ড থেকে বের করে দেওয়া হয়েছিল। শনিবার সিরাজ ও জসপ্রীত বুমরাহও বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার হয়েছিলেন, যার পর ভারতীয় টিম ম্যানেজমেন্ট অফিসিয়ালি আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে অভিযোগ দায়ের করেছিল।

নাম প্রকাশ না করতে ইচ্ছুক বিসিসিআইয়ের এক সূত্র জানিয়েছে যে, সিরাজকে ‘ব্রাউন ডগ’ এবং ‘বিগ মাঙ্কি’ বলা হয়েছে, দুটোই বর্ণবিদ্বেষী মন্তব্য। ফিল্ড আম্পায়ারদের সঙ্গে সঙ্গে বিষয়টি জানানো হয়েছিল। বুমরাহকেও একটানা গালি দিচ্ছিল তারা। এদিন ম্যাচে ক্যামেরন গ্রিনের দুটি ছক্কা মারার পরে বাউন্ডারি লাইনের কাছে থাকা মহম্মদ সিরাজ আবারও খারাপ ব্যবহারের অভিযোগ করেছেন। অধিনায়ক অজিঙ্ক রাহানে এই বিষয়টি তাত্ক্ষণিক অন-ফিল্ড আম্পায়ারদের জানান এবং মাঠের নিরাপত্তা কর্মীরা তৎপর হন।

এই সময়টি খেলা প্রায় ১০ মিনিটের জন্য বন্ধ রাখা হয়। সূত্রটি জানিয়েছে যে, বাস্তবে খেলোয়াড়রা ম্যাচের সময় তাদের দৃষ্টি আকর্ষণ করতে চায়নি এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে দিনের খেলা শেষ হওয়ার পরে বিষয়টি জানানো হবে। “আম্পায়াররা আমাদের বলেছিল যে যখনই এই জাতীয় জিনিস হয়, খেলোয়াড়দের অবিলম্বে এটি সম্পর্কে অবহিত করা উচিত”, জানিয়েছেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়া দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে এবং সফরকারী দলের কাছে ক্ষমাও চেয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...