খেলা

ক্রিকেটপ্রেমীদের মাথায় হাত! বন্ধ হয়ে গেল আইপিলের সম্প্রচার

কিছুদিন আগেই শুরু হয়েছে ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি ম্যাচ আইপিএল। এই আইপিএলের জন্য বছরভর অপেক্ষা করে থাকেন ক্রিকেটপ্রেমীরা। টি-টোয়েন্টি এই লিগ দেখার জন্য উৎসুক থাকেন তারা। কিন্তু হঠাৎ যদি সেই আইপিএলের সম্প্রচারই বন্ধ হয়ে যায়, তাহলে পরিস্থিতি কি দাঁড়াবে, ভাবুন তো!

এমনটাই হল এবার। না, তবে এদেশে নয়। শ্রীলঙ্কায় বন্ধ হয়ে গেল আইপিএলের সম্প্রচার। শ্রীলঙ্কায় এই মুহূর্তে চরম আর্থিক সংকট চলছে। সরকারের তরফে জরুরি অবস্থা জারি করা হয়েছে। সরকারের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে সেদেশের জনগণ। এমন আবহে শ্রীলঙ্কাকে সাহায্যের হাত বাড়িয়েছে ভারত।

শ্রীলঙ্কান সরকারের দাবী, করোনার কারণেই গত দু’বছরে ১৪ বিলিয়ন ডলার ক্ষতির মুখে পড়েছে সে দেশ। এবার আর্থিক সংকটের জেরে শ্রীলঙ্কায় বন্ধ হয়ে গেল আইপিএলের সম্প্রচারও।

ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি এই লিগে খেলছেন রাজাপাকশা, হাসারাঙ্গার মতো শ্রীলঙ্কান ক্রিকেটাররা। কিন্তু সে দেশে বন্ধ হয়ে গেল আইপিএল সম্প্রচার। এমনকি সেখানকার জনপ্রিয় দুটি খবরের কাগজও তাদের প্রকাশন বন্ধ করে দিয়েছে ব,এ জানা গিয়েছে।

জানা গিয়েছে, কাগজের খরচ মেটাতেও হিমসিম খাচ্ছে সেখানকার সংস্থা। আপাতত অনলাইনেই খবর প্রকাশ করবে সেখানকার সংস্থা, এমনটাই জানানো হয়েছে। বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলও বন্ধ হয়ে গিয়েছে সে দেশে।

তবে শ্রীলঙ্কার বেশ কিছু ক্রিকেট সমর্থক চাইছেন যাতে আইপিএলের সম্প্রচার হয়। এমনকি, চ্যানেলও চাইছে ম্যাচ সম্প্রচার করতে। কিন্তু আর্থিক মন্দা এতটাই যে তা করা যাচ্ছে না। বলে রাখি, কিছুদিন আগেই খবর মিলেছিল যে শ্রীলঙ্কায় কাগজের যোগান ফুরিয়ে যাওয়ার কারণে পরীক্ষা বাতিল করা হয়েছে সরকারের তরফে। আর্থিক মন্দার কারণে আমদানিও করতে পারে নি কাগজ শ্রীলঙ্কান সরকার।

Related Articles

Back to top button