খেলা

বাসচালকের ভূমিকায় আইপিএলের জন্য নতুন বিজ্ঞাপনে ধোনি, বিজ্ঞাপন নিয়ে তুমুল বিতর্ক, দেওয়া হল সরিয়ে ফেলার নির্দেশও

এই বছর আইপিএল শুরু হওয়ার আগে থেকেই একটি বিজ্ঞাপন নিয়ে দর্শকদের মধ্যে বেশ হইচই শুরু হয়। এই বিজ্ঞাপনে মহেন্দ্র সিং ধোনিকে দেখা যায় এক বাসচালকের ভূমিকায়। বিজ্ঞাপনে দেখানো হয় যে বাস চালাতে চালাতে ব্যস্ত রাস্তার মাঝেই হঠাৎই তা থামিয়ে দেন ধোনি।

যাত্রীরা তাঁকে জিজ্ঞাসা করলে তিনি যাত্রীদের বলেন যে জানলা দিয়ে পাশের টেলিভিশনের দোকানের দিকে তাকাতে। সেখানে তখন চলছিল আইপিএল। সবাই খেলা দেখতে মগ্ন হয়ে যান। এক ট্র্যাফিক পুলিশ এসে ধোনিকে এভাবে বাস দাঁড় করানোর কারণ জানতে চাইলে তিনি বলেন যে এখন আইপিএলের সুপার ওভার চলছে।

বিজ্ঞাপনে দেখা যায় যে এরপর ট্র্যাফিক পুলিশ কিচ্ছু না বলে সেখান থেকে চলে যান। এই বিজ্ঞাপন নিয়েই তৈরি হল বিতর্ক। ‘অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়া’র তরফে এই বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

‘কনজিউমার ইউনিটি অ্যান্ড ট্রাস্ট সোসাইটি’র তরফে ধোনির এই বিজ্ঞাপন নিয়ে অভিযোগ করা হয়েছে। তাদের অভিযোগ, রাস্তায় চলাচলের ক্ষেত্রে সুরক্ষা নিয়ে মানুষকে ভুল ধারণা দিতে পারে এই ধরনের বিজ্ঞাপন।

এই বিজ্ঞাপনে দেখানো হয়েছে যে ধোনি ট্র্যাফিক আইন ভেঙেছেন। কিন্তু পুলিশকর্মী তাঁকে কিছু না বলেই সেখান থেকে চলে যান। এই বিজ্ঞাপন দেখে অনেকেই ভাবতে পারেন যে ট্র্যাফিক আইন ভাঙা অপরাধ নয়।

এই অভিযোগ খতিয়ে দেখে ‘অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়া’ আইপিএল ও সংশ্লিষ্ট বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থাকে নোটিশ পাঠিয়েছে যাতে এই বিজ্ঞাপনটি সরিয়ে ফেলা হয়। আগামী ২০শে এপিলের মধ্যে এই বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার কথা জানানো হয়েছে। বিজ্ঞাপন প্রস্তুতকারক সংস্থাও জানিয়েছে যে তারা ধোনির এই বিজ্ঞাপনটি সরিয়ে নেবেন।

Related Articles

Back to top button