সব খবর সবার আগে।

আইপিএলের টাইটেল স্পন্সারশিপের তালিকায় চিনা হটিয়ে দেশি স্পনসরের দৌড়ে ‘পতঞ্জলি’

কিছুদিন আগেই আইপিএল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল এবছর আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে থাকবে না চীনের ফোন নির্মাণকারী সংস্থা ভিভো। তবে খোঁজ চলছে নতুন স্পনসরের। এবারের আইপিএলের ত্রয়োদশ মরশুমে মূল স্পনসর হওয়ার দৌড়ে সামনে এল বাবা রামদেবের সংস্থার পতঞ্জলির নামও।

পতঞ্জলির মুখপাত্র এসকে তিজারাওয়ালা সংবাদমাধ্যম কে বলেছেন, এ বছরের আইপিএলের টাইটেল স্পনসরশিপ নিয়ে আপাতত আলোচনা করছি। কারণ, আমরা পতঞ্জলি ব্র্যান্ডকে আন্তর্জাতিক মার্কেটিং মঞ্চ দিতে চাই। ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর কাছে এই বিষয়ে প্রস্তাব রাখাও হয়েছে।

এবারের আইপিএল দেশের বাইরে সংযুক্ত আরব আমিরশাহীতে সম্ভবত দর্শকহীন ভাবে অনুষ্ঠিত হবে। তাই টাইটেল স্পনসর হলে তা লাভদায়ী হবে পতঞ্জলির জন্য । এমনটাই মনে করছে বাজার বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, জুন মাসের মাঝামাঝি লাদাখ সীমান্তে চীনের অতর্কিত হামলার পর থেকে দেশ জুড়ে চীনা পণ্য থেকে চীনা প্রযুক্তি সব কিছু বয়কট করা শুরু করেছে দেশবাসী। এমন অবস্থায় প্রথমে ভিভোকে টাইটেল স্পনসর হিসেবে রাখার কথা ভাবলেও চাপে পড়ে সেই সিদ্ধান্ত বদল করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এরপর শুরু হয় স্পন্সারশিপের খোঁজ। এক্ষেত্রে পতঞ্জলি ছাড়াও জিও, আমাজন, টাটা গ্রুপ, ড্রিম ১১, আদানি গ্রুপ ও এডুকেশন স্টার্ট-আপ বাইজুসের মতো সংস্থার নাম সামনে এসেছে। এখন দেখার কে পায় মূল স্পন্সারশিপের ভার।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment