সব খবর সবার আগে।

সোমবার নির্ধারিত হতে চলেছে T20 বিশ্বকাপের ভবিষ্যৎ, তার ওপর নির্ভর করছে IPL এর সূচী

করোনার আবহে কি আদৌ অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ? এই প্রশ্ন এখন প্রতিটি ক্রীড়াবিদ থেকে সাধারণ মানুষের মুখে মুখে। অথচ সে বিষয় আইসিসি তারিখের পর তারিখ চেয়েই চলেছে। অন্যদিকে করোনার চলতে ভারতে স্থগিত রয়েছে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল। আইসিসির সিদ্ধান্তের ওপরেই নির্ভর করছে আইপিএলের অনুষ্ঠানসূচী।

করোনার প্রাদুর্ভাবের মধ্যে যে, বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয়, তা সবার কাছে স্পষ্ট হয়ে গেলেও আইসিসি যতক্ষন না তাঁর সিদ্ধান্তের কথা জানাচ্ছেন ততক্ষণ কেউ নিশ্চিত হতে পারছে না। চলতি বছরের অক্টোবর মাসের ১৮ তারিখ থেকে নভেম্বরের ১৫ তারিখের মধ্যে অস্ট্রেলিয়ায় আইসিসি টি-২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা। কিন্তু আগামীদিনে তার ভবিষ্যৎ কি, তা নিয়ে এখনও অবধি কিছু জানা যায়নি।

অন্যদিকে আইসিসির সিদ্ধান্তের ওপর দাঁড়িয়ে আছে আইপিএল-এর আয়োজন। কারণ বিশ্বকাপ যদি স্থগিত রাখার কথা জানিয়ে দেয় আইসিসি, তবে সেই সময়ে বিসিসিআই আইপিএল করার কথা ঘোষণা করতে পারে। তাই ভারতীয় বোর্ড আশা করছে যত শীঘ্র সম্ভব আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়ে তাদের মতামত প্রকাশ করুক।

অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের শেষে এক বিসিসিআই কর্তা বলেন, ‘ইতিমধ্যে এশিয়া কাপ নিয়ে আইসিসি নিজের মতামত জানিয়ে দিয়েছে। এবার বিশ্বকাপের পালা। যতক্ষণ না পর্যন্ত আইসিসি টি-২০ বিশ্বকাপ বাতিল করছে, ততক্ষণ আমরা আগামী পরিকল্পনার দিকে এগোতে পাচ্ছি না। ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়ে দিলেও আইসিসি অযথা সময় নিচ্ছে নিজের সিদ্ধান্ত নিতে।’

প্রসঙ্গত, আইসিসির গত দু’টি বৈঠকেই টি-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে সিন্ধান্ত নেওয়ার কথা ছিল। কিন্তু দু’বারই তাঁরা আরও কিছুদিনের সময় চেয়ে নেন।

এরপর আগামী সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফের বৈঠকে বসছেন আইসিসি কর্তারা। সোমবারের এই বৈঠকে অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপ নিয়ে তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে বলে আশাবাদী বিসিসিআই।

You might also like
Leave a Comment