সব খবর সবার আগে।

চীন-ভারত সংঘর্ষের প্রভাব এবার IPL এও, চীনা সংস্থাগুলির সাথে চুক্তি নিয়ে পুনর্বিবেচনায় BCCI

গত ১৫ই জুন সীমান্তে চীনের অতর্কিত হামলার জের এবার পড়ল ভারতীয় ক্রিকেটেও। বিসিসিআই ইঙ্গিত দিয়েছে আইপিএলের টাইটেল স্পনসর-সহ চীনের বাকি সংস্থাগুলি যারা বোর্ডের বিভিন্ন স্পনসরশিপ করত তাদের চুক্তি নিয়ে পর্যালোচনা হবে। এই আলোচনার জন্য আগামী সপ্তাহে আইপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্যরা বৈঠকে মিলিত হবেন বলে জানানো হয়েছে বোর্ডের তরফে।

গত সোমবার পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত ও চীনের সেনা সংঘর্ষে শহিদ হন ২০ জন ভারতীয় জওয়ান। তার পর থেকেই দেশ চীনের বিরুদ্ধে ফুঁসছে। চীনের পণ্য বয়কট করা থেকে শুরু করে চীনের প্রযুক্তি পর্যন্ত ত্যাগ করার রব উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এরই মধ্যে চীনের সংস্থার সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের এতদিনের বাণিজ্যিক সম্পর্ক নিয়েও আশঙ্কার সৃষ্টি হয়েছে।

প্রথমে বিসিসিআইয়ের তরফে থেকে জানানো হয় প্রাথমিক চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত চীনা সংস্থার সঙ্গে সমস্ত সম্পর্ক বজায় থাকবে। তবে বর্তমান পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে এগোচ্ছে। তাই শুক্রবার রাতেই বিসিসিআইয়ের পক্ষ থেকে চীনা সংস্থার সঙ্গে হওয়া বিভিন্ন চুক্তি পুনর্বিবেচনার কথা বলা হয়।

আইপিএলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এদিন টুইট করা হয়, ‘সীমান্তে ভয়াবহ সংঘর্ষে আমাদের বীর জওয়ানদের আত্মবলিদানের দিকে তাকিয়ে বিভিন্ন চুক্তি পর্যালোচনার বিষয় আইপিএলের গভর্নিং কাউন্সিল আগামী সপ্তাহে একটি বৈঠকের আয়োজন করেছেন।’

You might also like
Leave a Comment