সব খবর সবার আগে।

শুরুর ম্যাচে রায়ডু-ফ্যাফের দাপটে জয়লাভ চেন্নাইয়ের

শুরু হল আইপিএল ২০২০। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল আইপিএলের ইতিহাসের দুই হাই ভোল্টেজ দল চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। ক্রিকেট ভক্তরা মুখিয়ে ছিল এতদিন পর তাদের প্রিয় ক্রিকেটারদের মাঠে দেখার জন্য। আবু ধাবিতে প্রথম ম্যাচে টসে জিতে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি বল করার সিদ্ধান্ত নেন। কথা মতোই মুম্বইয়ের হয়ে ওপেনে নেমেছিলেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। আইপিএলের প্রথম ম্যাচের প্রথম বলেই দীপক চাহারকে বাউন্ডারি মারলেন রোহিত।

শুরুতে ভালো খেলছিল দুই ওপেনার। কিন্তু ঠিক কোন সময় কাকে বল করতে এনে ক্রিজে সেট ব্যাটসম্যানদের চাপে ফেলতে হবে সে ব্যাপারে মাস্টার ক্যাপ্টেন কুল ধোনি। পেসাররা কাজ না করায় স্পিনার পীযূষ চাওলাকে বল করতে নিয়ে এলেন ধোনি। তারপরেই ১০ বলে ১২ রান করে ফিরে যান রোহিত। হার্দিক পান্ডিয়া (১০ বলে ১৪) নেমেই আক্রমণাত্মক মনোভাব নিয়ে দুটি ছয় মারেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারলেন না। মাঝের ও ডেথ ওভারে ভালো বল করে মুম্বইকে চাপে রেখেছিল চেন্নাই বোলাররা। শেষমেশ ২০ ওভারে ১৬২ রান করে মুম্বই। তিন উইকেট নেন লুঙ্গি এনজিডি।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধরাশায়ী ধোনির দল। মাত্র ৬ রানে আউট হয়ে যায় শেন ওয়াটসন ও মুরলী বিজয়। জেমস প্যাটিনসনের বলে এলবিডব্লিউ হন বিজয়, অন্যদিকে ট্রেন্ট বোল্ট বোল্ড করেন ওয়াটসনকে। কিন্তু তারপর ক্রিজে জমে যান ফ্যাফ দু প্লেসি ও অম্বাতি রায়ডু। শুরু থেকেই মনে হয়েছিল রায়নার অভাব ভুগবে সিএসকে। তবে রায়ডু সেই অভাব ঢেকে দেন, হাফ সেঞ্চুরি করেন রায়ডু। ক্রিজে জমে গিয়েও ১৬ ওভার পূর্ণ হওয়ার মুখে ব্যাট চালাতে গিয়ে রাহুল চাহারের অসাধারণ ক্যাচে আউট হন রায়ডু (৪৮ বলে ৭১)। এরপর জাদেজা নেমে ম্যাচের হাল ধরেন। যদিও বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ক্রুণাল পান্ডিয়ার বলে আউট হয়ে ফিরে যান। চাপের মুহূর্তে স্যাম কুরান নেমে ৬ বলে ১৮ রান করে যান। ধোনি ভক্তরা খুশি হবেন, কিছু সময়ের জন্য হলেও তারা ধোনিকে মাঠে দেখলেন। শেষ ওভারে সিএসকে-এর জিততে ৫ রান লাগত। ফ্যাফ পরপর দুটি চার মেরে জয় নিশ্চিত করে। শুরুর ম্যাচে ধরাশায়ী মুম্বই, পাঁচ উইকেটে জয় পেল থালা ব্রিগেড।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share