সব খবর সবার আগে।

করোনা আবহ কাটলেই চালু হবে ঘরোয়া ক্রিকেট, জানিয়ে দিলেন সৌরভ

করোনা আবহে ক্রিকেট থমকে গেলেও এবার সংযুক্ত আরব আমিরশাহিতে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের তারকাদের। বহু ক্রিকেট প্রেমীরা মুখিয়ে আছেন। অন্যদিকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় থেমে নেই। এই বছর ঘরোয়া ক্রিকেট কবে শুরু হবে সে নিয়েই আপাতত চিন্তায় রয়েছে বিসিসিআই। রাজ্য ক্রীড়া সংস্থাগুলিকে সৌরভ জানিয়েছেন ঘরোয়া ক্রিকেট তখনই চালু হবে যখন কোভিড- ১৯ মহামারী নিয়ন্ত্রণে থাকবে।

সেই সঙ্গে সৌরভ ভারতীয় দলের আগামী সফর ও আইপিএল ২০২১ সালেরও পরিকল্পনা শুরু করে দিয়েছেন। বিসিসিআই প্রেসিডেন্ট জানিয়েছেন, “ডিসেম্বরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্ট্রেলিয়া পৌঁছে যাবে কোহলিরা। সৌরভের কথায়, “ভারতীয় দলের এই বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়া এবং আগামী বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ড সিরিজের জন্য দল দেশে ফিরে আসবে। এর পরে এপ্রিলে আইপিএল ২০২১ হবে।”

আগামী বছর টি- ২০ বিশ্বকাপ এবং ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপের জন্যও ভারত প্রস্তুত। রাজ্য সংস্থাগুলিকে দেওয়া চিঠিতে বিসিসিআই জানিয়ে দিয়েছে যে বোর্ড এখনও ঘরোয়া টুর্নামেন্টের জন্য কোন তারিখ ঠিক করেনি। সাধারণ সময়ে আগস্ট মাস থেকে ঘরোয়া ক্রিকেটের মরশুম শুরু হয়। ঘরোয়া ক্রিকেটের মরশুম এখন সৈয়দ মুস্তাক আলি ট্রফি টি- ২০ টুর্নামেন্ট দিয়ে শুরু হওয়ার কথা রয়েছে। যা নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে শুরু হতে পারে। সৌরভ রাজ্য সংস্থাগুলির পরিচালক এবং সচিবদের চিঠি লিখে জানিয়েছেন, “বিসিসিআই নিশ্চিত হওয়ার সম্পূর্ণ চেষ্টা চালাচ্ছে যখনই পরিস্থিতি ঠিক হবে তখনই ঘরোয়া ক্রিকেট চালু করার।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share