সব খবর সবার আগে।

আন্তর্জাতিক ক্রিকেটে বড় নিয়ম আনল আইসিসি, এই বিষয়ে পড়ল কড়া নিষেধাজ্ঞা

বর্তমান সময়ে ক্রিকেটের চাপ কতটা বেশি বেড়ে গিয়েছে তা অনেকেই ব্যক্ত করেছেন। সারা বছর ধরে একটানা খেলা এবং তিন ফর্ম্যাটে পাল্লা দিয়ে চলছে প্রতিযোগিতা। এই অবস্থায় কে কতটা চাপ নিতে পারবেন, এই নিয়ে সন্দেহ থেকেই যায়। এবার এই মানসিক চাপের কথা মাথায় রেখে আন্তর্জাতিক ক্রিকেটে নির্দিষ্ট বয়সসীমা রাখল আইসিসি।

তাদের নতুন নিয়ম অনুযায়ী, ১৫ বছরের নীচে কোনও ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না। শুধু সিনিয়র লেভেল নয়, অনুর্ধ্ব ১৯ স্তরেও এই একই নিয়ম প্রযোজ্য। পুরুষ ও মহিলা – উভয় ধারার ক্রিকেটে ১৫ বছরের নীচে কোনও ক্রিকেটারকে খেলাতে পারবে না কোনও দেশ।

এই নিয়ে বৃহস্পতিবার একটি বিবৃতির মাধ্যমে আইসিসি জানায়, “আইসিসির বোর্ড আন্তর্জাতিক ক্রিকেটে সর্বনিম্ন বয়সের সীমা জারি করেছে যাতে খেলোয়াড়দের সুলভতা বাড়ে এবং এই নিয়ম সমস্ত আইসিসি প্রতিযোগিতা, দুই দেশের সিরিজ এবং অনুর্ধ্ব ১৯ ক্রিকেটের জন্য প্রযোজ্য। পুরুষ, মহিলা কিংবা অনুর্ধ্ব ১৯ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে গেলে ক্রিকেটারদের অবশ্যই ১৫ বছর বা তার বেশি বয়স হতে হবে।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...