সব খবর সবার আগে।

“ভারতীয়দের এমন মেরেছি যে ওরা ক্ষমা চাইতে বাধ্য হত”, বিতর্কিত মন্তব্যে চাপে পড়লেন শাহিদ আফ্রিদি

পাকিস্তানের মানুষরা ভারতীয়দের ছোট করে দেখাতে বড়ই ভালবাসেন। পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি যেন এই কথা আবার প্রমাণ করলেন। সদ্য করোনামুক্ত হয়েছেন এই পাক ক্রিকেট তারকা। আর মুক্তি পেয়েই মুখ দিয়ে মণিমুক্তো নিঃসৃত হতে শুরু করেছে আফ্রিদির। এবার তিনি দাবি করলেন যে, ভারতের বিরুদ্ধে খেলার সময় তিনি এমন শট মারতেন যে পরে ভারতীয় খেলোয়াড়রা নাকি তার কাছে এসে ক্ষমা চাইতে বাধ্য হতেন!

শনিবারে তিনি একটি সাক্ষাৎকারে এই মন্তব্য করেন, যার পরেই নেটদুনিয়ায় বইতে শুরু করেছে বিতর্কের ঝড়। প্রাক্তন পাক অলরাউন্ডার বলেছেন যে, “আমি সব সময় ভারত এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলাটা উপভোগ করতাম। আসলে দুটোই বড় দল। ওদের বিরুদ্ধে ভালো খেলার চাপটাও বেশি থাকে। ওদের বিরুদ্ধে ভালো খেলার একটা আলাদাই মজা আছে। ভারতের বিরুদ্ধে আমি বেশি ভালো খেলেছি। ওদের এত মার মেরেছি যে খেলার পরে ওদের দলের খেলোয়াড়রা আমার কাছে এসে ক্ষমা চাইতে বাধ্য হত।”

আফ্রিদি ভারতের বিরুদ্ধে ৬৭টি ওয়ানডে ম্যাচে ১৫২৪ রান করেছেন। আটটি টেস্টে তাঁর সংগ্রহ ৭০৯ রান। তাই ভারতকে তিনি ‘এত মার মেরেছেন’ বলে যে দাবি করেছেন তার সম্পূর্ণ ভিত্তিহীন। আর তার এই অদ্ভুত দাবির জন্যই তার ওপর বেজায় ক্ষেপে গিয়েছেন নেটিজেনরা।

ভারত ও পাকিস্তানের মধ্যে এখনও পর্যন্ত ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে খেলা হয়েছে ১৯৯টি ম্যাচ। এর মধ্যে ভারত জিতেছে ৭০টি। পাকিস্তান জিতেছে ৮৬টি। যদিও টেস্ট ও ওয়ানডে ম্যাচের ক্ষেত্রে পাকিস্তানই এগিয়ে আছে ভারতের থেকে। মোট ৫৯টি টেস্টের মধ্যে ভারত জিতেছে ৯টি। পাকিস্তান ১২টি। ১৩২টি ওয়ানডে ম্যাচের মধ্যে ভারতের দখলে গিয়েছে ৫৫টি। পাকিস্তান জিতেছে ৭৩টি। টি-টোয়েন্টিতে অবশ্য ভারতের ধারেকাছে পাকিস্তান আসতে পারেনি। আটটি ম্যাচের মধ্যে ভারতই জিতেছে ৬টি। পাকিস্তান মাত্র একটি।

সার্বিক ভাবে যদি দেখা যায় তবে পাকিস্তান ভারতের থেকে অনেকটা এগিয়ে আছে কিন্তু পারফরমেন্সের দিক থেকে যদি বলা হয় তবে সাম্প্রতিক অতীতে পাকিস্তানের থেকে অনেক ভাল পারফর্ম করেছে টিম ইন্ডিয়া। এমনকি পাক ক্রিকেটে আফ্রিদির আবির্ভাবের পরেও ভারতীয় দল তুলনামূলকভাবে অনেক ভাল পারফর্ম করেছে কিন্তু তারপরেও আফ্রিদি কীসের ভিত্তিতে এহেন মন্তব্য করলেন তা কিছুতেই বুঝতে পারছেন না নেটিজেনরা।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment