ক্রিকেট

Covid19 Crisis: অনির্দিষ্টকালের জন্য স্থগিত এবারের আইপিএল

বিজ্ঞাপন

আইপিএল নিয়ে সমস্ত জল্পনার অবসান ঘটল। এতদিন যে দোলাচলের মধ্যে দিয়ে আইপিএলের ভবিষ্যৎ নির্ধারণ চলছিল তা আজ স্পষ্ট হয়ে গেল। করোনার জেরে দেশ জুড়ে এখন যে হারে সংক্রমন বাড়ছে তাতে এই মুহূর্তে আইপিএল অনুষ্ঠিত হওয়া সম্ভব নয়। বুধবারই বিসিসিআই জানিয়েছিল, দেশজুড়ে লকডাউনের মেয়াদ বৃদ্ধি পাওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হল। পরে সরকারিভাবেও সেটাই জানানো হয়েছে।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, বোর্ড সচিব জয় শাহ এবং বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধূমল ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি জরুরি বৈঠক করেন। সেই বৈঠকেই ঠিক হয়, লকডাউন বেড়ে যাওয়ার ফলে আপাতত আইপিএল আয়োজিত করা সম্ভব নয়। তারপরই বুধবার বেসরকারিভাবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে জানিয়ে দেওয়া হয়, এই পরিস্থিতিতে কোটি টাকার খেলার আয়োজন অসম্ভব। যদিও বোর্ড সরকারিভাবে এখনই মেগা টুর্নামেন্টটিকে বাদের খাতায় রাখেনি। তবুও কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যম নিশ্চিত জানিয়েছে, এ বছর যে আইপিএল হচ্ছে না সেই সিদ্ধান্ত পাকা হয়ে গিয়েছে।

বিজ্ঞাপন

গত ২৯শে মার্চ টুর্নামেন্ট শুরুর কথা ছিল। করোনার কোপে তা পিছিয়ে দেওয়া হয়। এরপর ঠিক হয়, ১৫ই এপ্রিল শুরু হবে আইপিএল ১৩তম সংস্করণ। কিন্তু ১৪ই এপ্রিল দ্বিতীয় দফার লকডাউনের ঘোষণা হয়। ওইদিন জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়ে দেন, আগামী ৩রা মে পর্যন্ত দেশজুড়ে চলবে লকডাউন। ততদিন পর্যন্ত রেল থেকে বিমান- সমস্ত পরিষেবা বন্ধ অর্থাৎ বিদেশি তারকাদের কোনোভাবেই দেশে আসা সম্ভবপর নয়। তাই আর ম্যাচও আয়োজন করা সম্ভব নয়। তাছাড়া ৩রা মে পর্যন্ত সমস্তরকম খেলাধুলা বন্ধ রাখার জন্য আলাদা করে নির্দেশিকা দেওয়া হয়। এই পরিস্থিতিতে আর কোনওভাবেই টুর্নামেন্টের আয়োজন সম্ভব নয় বলে ধরে নিচ্ছেন বোর্ড কর্তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading