সব খবর সবার আগে।

Covid19 Crisis: ভক্তদের জমায়েত ছাড়া আইপিএল এর প্রস্তাব দিলেন পিটারসন

Get real time updates directly on you device, subscribe now.

কোভিড-১৯ মহামারীর কারণে অনির্দিষ্টকালের জন্য সমস্ত খেলাধুলার কার্যক্রম বন্ধ করা হয়েছে। তবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন এখনও বিশ্বাস করেন ১৩তম আইপিএল অনুষ্ঠিত হওয়া উচিত। তবে দর্শকদের সামনে নয় বদ্ধ স্টেডিয়ামের মধ্যে। যেখানে শুধু খেলোয়াড়রা থাকবেন যাতে সংক্রমনের ঝুঁকিটা খানিকটা হলেও কমে যায়।

তিনি বলেন, “জুলাই / আগস্ট এর প্রথম দিকে, আইপিএল হওয়া উচিত বলে আমি বিশ্বাস করি। কারন ঐটাই হলো ক্রিকেট মরসুমের সূচনাকাল। আমি মনে করি বিশ্বের প্রতিটি খেলোয়াড় আইপিএল খেলতে মরিয়া থাকেন।”

প্রাক্তন তারকা ব্যাটসম্যান স্টার স্পোর্টস-এর শোতে নিজের মতামত প্রকাশ করেছেন। তাঁর মতে আইপিএল কেবল খেলোয়াড় এবং ফ্র্যাঞ্চাইজিগুলির জন্য নয়, পর্দার পিছনে কাজ করা লোকদের জন্যও গুরুত্বপূর্ণ। আর খেলা না হওয়ার দরুন তারাও কিন্তু অসুবিধাতে রয়েছেন।

তিনি আরও বলেন, “ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে দিয়ে অৰ্থ পাওয়ার জন্য এবং দেশের এই করুন অবস্থাতে কিছু অর্থের যোগানে একটা ব্যবস্থা করতে হবে। আমাদের এমন তিনটি স্টেডিয়াম ব্যবহার করতে হবে যা ভক্তদের জন্য পুরোপুরি বন্ধ থাকবে। খেলোয়াড়রা শুধু বাইরে যেতে পারবেন এবং যেখানে তাঁরা তিন বা চার সপ্তাহের জন্যে টুর্নামেন্ট খেলতে পারবেন। সুতরাং, আমাদের জানা এমন তিনটি স্থানে টুর্নামেন্টটি করলে আমার মতে তা নিরাপদ হবে।”

আইপিএল প্রথমে ২৯ শে মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল কিন্তু করোনার উপদ্রবে তা ১৫ ই এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনা করলে দেখা যাচ্ছে আইপিএল হওয়ার সম্ভাবনা খুবই দুর্বল। তবুও পিটারসন আশাবাদী। তিনি জানিয়েছেন, “মানুষদের বুঝতে হবে এই পরিস্থিতিতে তাদের জীবনের ঝুঁকি নিয়ে মাঠে আসার দরকার নেই। পাশাপাশি তারা এই মুহুর্তে কোনও সরাসরি খেলা দেখতে পারবেন না।”

পিটারসেনের সাথে একমত হয়ে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকার আইপিএল আয়োজনের গুরুত্ব নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, “মানুষ এখন মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস দেখতে গিয়ে কি করবেন? যে মুহুর্তে আমরা সমস্ত কর্তৃপক্ষের কাছ থেকে বিষয়গুলির ওপর ছাড়পত্র পেয়ে যাব, সেদিন আইপিএল হবে। কারণ এটি যেমন অর্থনীতিতে সাহায্য করবে তেমনি অনেক মানুষকে টাকার যোগানও দেবে। কারণ আইপিএল মানে কেবল মুম্বই ইন্ডিয়ান বা ধোনি বা বিরাট কোহলির কথা নয় আইপিএলের মাধ্যমে জীবিকা নির্বাহ করছেন এমন অনেক লোক আছেন।”

Get real time updates directly on you device, subscribe now.