সব খবর সবার আগে।

রোহিতকে বাদ দিয়ে বিরাট ঘনিষ্ঠ রাহুল সহ-অধিনায়ক! জোর চর্চা ক্রিকেট-মহলে

সম্প্রতি ভারতের অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করেছে জাতীয় নির্বাচকরা। আর এই নির্বাচনের পরই নানান শোরগোল পড়ে গিয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে ভারতের অস্ট্রেলিয়া দলে নাম নেই অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান রোহিত শর্মার। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের নেটে প্রাণভরে ব্যাট করছেন রোহিত শর্মা। তারপরই বিরাটের সঙ্গে রোহিতের সম্পর্ক নিয়েও প্রশ্ন উঠেছে। রোহিতের বদলে বিরাট ঘনিষ্ঠ কেএল রাহুলকেই কেন রাখা হল টেস্ট দলে?

রাহুলকেই এই সফরের জন্য সহ-অধিনায়ক নির্বাচন করা হয়েছে। আর এই কারণেই রোহিতের বাদ পড়ার পিছনে ভারত অধিনায়ক বিরাটের হাত রয়েছে বলে অনেকেই মনে করছেন। অস্ট্রেলিয়া সফরের এখনও দেড় মাস বাকি, হ্যামস্ট্রিংয়ের চোট সামান্য হলে তা সেরে যাওয়ার কথা। কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা কেন রোহিতকে বাদ দিলেন সেই নিয়ে উঠেছে প্রশ্ন। এইদিকে ৩ নভেম্বর হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বইয়ের ম্যাচে রোহিত খেলতে পারেন। যদিও বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে যে, রোহিতকে ফিজিও-এর পর্যবেক্ষণে রাখা হবে।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “এক সপ্তাহের মধ্যে রোহিত আইপিএলে খেলে নিজের ফিটনেস প্রমাণ করতে পারলে তো ভালোই। তাহলে নির্বাচকরা নিজেদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।” অন্যদিকে রোহিতের বাদ পড়ায় নির্বাচকদের একহাত নিয়েছেন প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, “নেটে যে এ ভাবে ব্যাট করছে, তার চোট কতটা যে দেড় মাস পরের সফর থেকে বাদ দিতে হল? ওঁর চোটের বিষয়ে জানার অধিকার সকলের রয়েছে।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...