সব খবর সবার আগে।

বিজেপিতেই আসছেন সৌরভ? ফের জমল জল্পনা! মুখ খুললেন মহারাজ স্বয়ং

বাংলার রাজনীতিতে একটা প্রশ্ন বারবার উঠে আসে যে বঙ্গ তারকা তথা আইকন সৌরভ গঙ্গোপাধ্যায় কি নামবেন রাজনীতির ময়দানে। দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল যে রাজ্যের শাসক দল তৃণমূলের মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বিসিসিআইয়ের বর্তমান প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে তাদের হয়ে রাজনীতির ময়দানে নামাতে পারে।

আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূলকে কড়া টক্কর দিতে বিজেপির চাই এমন একজন মুখ যে কিনা হতে পারে বঙ্গ আইকন। সেই আইকন হিসেবেই অনেকেই ভাবেন সৌরভের নাম। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে অভূতপূর্ব ফলাফল দেখিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসকে যে ধাক্কা দিয়েছে বিজেপি এবার বিধানসভায়ও সংখ্যাগরিষ্ঠতার জন্য সেই চাপ দিতে প্রস্তুত গেরুয়া শিবির। তবে বিজেপি দল এমন এক মুখের সন্ধান করছে যা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। সৌরভের জনপ্রিয়তার কারণেই তাঁকে বাজি ধরার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির।

এবার সেই জল্পনা আরও একবার উস্কে দিলেন খোদ সৌরভই। শনিবার এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এমন আভাস দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেই সাক্ষাৎকারে রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে সৌরভকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি কী করব সেটা পরে দেখা যাবে।” সৌরভের এই উত্তরেই আবারও শুরু হয়ে গিয়েছে জল্পনা। তবে এই প্রথম নয় এর আগেও অনেকবার গুঞ্জন শুরু হয়েছিল সৌরভের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। অমিত শাহ, জয় শাহ-র সঙ্গে সৌরভের সম্পর্ক ভালো থাকা নিয়েও প্রশ্ন উঠেছে যে কিছুটা হলেও বিজেপির দিকে ঘেঁষে রয়েছেন সৌরভ।

জল্পনা শুরু হয়েছিল গত ৮ জুলাই সৌরভের জন্মদিনের দিনে স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে। ডোনা বলেছিলেন, “সৌরভ যদি রাজনীতির ময়ফানে পা রাখেন তবে সেখানেও শীর্ষে পৌঁছবেন তিনি। সৌরভ এখনও কোনও সিদ্ধান্ত নিয়েছে বলে জানা নেই।” ২২ গজের ময়দানে সৌরভের ‘দাদাগিরি’-এর কথা সকলেরই জানা। সেই সঙ্গে ক্রিকেট প্রশাসক ও বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবেও কম দাদাগিরি দেখাননি সৌরভ। তবে বারবারই সৌরভ গঙ্গোপাধ্যায়ের রাজনীতিতে যোগদানের বিষয়ে জল্পনার সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। সেই জল্পনা আরও বাড়িয়ে দিয়েছিলেন বাংলার জনপ্রিয় অভিনেত্রী তথা তৃণমূল বিধায়ক দেবশ্রী রায়। দাদাগিরির সেটে এক বিশেষ পর্বের শুটিংয়ে গিয়ে দেবশ্রী রায় বলেন, “এটা সৌরভের ব্যক্তিগত ব্যাপার। তবে রাজনীতিতে এলেও মহারাজ ছক্কা হাঁকাবেন।” তাঁর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রয়েছে বিজেপি সভাপতি অমিত শাহের। ফলে বিজেপির প্রতি সৌরভের আনুগত্য থাকাটা খুব অস্বাভাবিকের নয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...