সব খবর সবার আগে।

“অযোগ্য ক্রিকেটারদের খেলায়”, আরসিবির ব্যর্থতার কারণ বিষয়ে বললেন দলের প্রাক্তন কোচ

ভারত অধিনায়ক হিসেবে বিরাট কোহলি সফল হলেও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে নেতৃত্ব দিতে গিয়ে ব্যর্থ হয়েছেন তিনি। তবে ভালো ক্রিকেটার নিয়েও কেন বারবার লিগ তালিকায় শেষের দিকে থাকে আরসিবি? এর পেছনের কারণ ব্যাখ্যা করলেন প্রাক্তন আরসিবির কোচ রে জেনিংস। তিনি বলেছেন, কোহলি অনেক সময় ভুল খেলোয়াড়দের সমর্থন করেন, যা আইপিএলের আগের সংস্করণগুলিতে আরসিবির জেতার সম্ভাবনাকে নষ্ট করে দেয়।।
২০০৯ থেকে ২০১৪ সালের মধ্যে আরসিবির কোচিং পদে ছিলেন জেনিংস। তিনি বলেছেন, তিনি চেয়েছিলেন কিছু নির্দিষ্ট খেলোয়াড়ই দলে বিশেষ ভূমিকা রাখুক, তবে কোহলির বিভিন্ন পরিকল্পনা ছিল। সুতরাং এক্ষেত্রেও বলা যায় দলের কোচের সঙ্গে বিরাটের মতের মিল হয়নি। আরসিবি-র লাগাতার ব্যর্থতার জন্য অধিনায়ক বিরাট কোহলির দল নির্বাচনের ভাবনাকেই কাঠগড়ায় তুলেছেন জেনিংস।

জেনিংস আরও বলেছেন, “নির্ধারিত পরিবেশ ও পরিস্থিতির জন্য তিনি যে যে ক্রিকেটারদের দলে রাখতে চাইতেন, তার বিরোধিতা করতেন বিরাট।” তাঁর ভাবনার সঙ্গে মিলত না কোহলির ভাবনা, এমনটাও জানিয়েছেন তিনি। বিরাট নিজের চাহিদাকে দলে প্রয়োগ করার চেষ্টা করতেন বলেও দাবি করেছেন জেনিংস।

তবে অধিনায়ক বিরাটকে নিয়ে এত কিছু বললেও দ্বন্দ্ব দূরে সরিয়ে বিরাটকে দুর্দান্ত ক্রিকেটার এবং ছাত্র বলেও উল্লেখ করেছেন জেনিংস।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share