সব খবর সবার আগে।

দিয়েগো মারাদোনার ঐতিহ্যশালী হ্যান্ড অফ গড খ্যাত জার্সিটির মূল্য শুনলে চমকে যাবেন আপনিও

 

 

 

১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ড বনাম আর্জেন্টিনার ম্যাচে ঘটেছিল বেশ কিছু ঐতিহাসিক মুহুর্ত। দিয়েগো মারাদোনার শতাব্দীর সেরা গোল ছাড়াও হ্যান্ড অফ গড গোলের কথা ভুলবেন না কেউই। কয়েক দিন আগে ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনার প্রয়াণের পর একাধিক হাইলাইট রিলে এই ম্যাচটি বারংবার এসেছে।

 

কিন্তু দিয়েগো মারাদোনার খেলার ভিডিও ও ছবি বাদে স্মৃতি হিসেবে আর কি মূল্যবান হতে পারে ভক্তদের কাছে? আছে একটিই জিনিস, আর তা হল সেই ঐতিহাসিক ইংল্যান্ড ম্যাচে মারাদোনার পরিহিত আর্জেন্টিনার জার্সি। এবার সেই ঐতিহাসিক জার্সির মূল্য কত, তা শুনলে আকাশ থেকে ভেঙে পড়বেন। এই জার্সির বর্তমান মূল্য প্রায় দুই মিলিয়ন ডলার।

 

বর্তমানে সেই জার্সি রয়েছে ইংল্যান্ডের জাতীয় ফুটবল মিউজিয়ামে, যা দিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার স্টিভ হজ। এবার এই জার্সির দাম সম্বন্ধে নিউ জার্সির গোল্ডিন অকশন সংস্থার কর্তা ডেভিড আমেরম্যান বলেছেন, “হ্যান্ড অফ গড খ্যাত এই জার্সির মূল্য নির্ধারণ করা খুবই কঠিন। কিন্তু আমি জানি যে এটির মালিক ব্যক্তিগত বিক্রিতে প্রায় দুই মিলিয়ন ডলারের মূল্য চেয়েছিলেন।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...