সব খবর সবার আগে।

বড় বিপদের মুখে ইস্টবেঙ্গল! প্রায় ৩০ কোটি টাকার জরিমানা দিতে হতে পারে লাল-হলুদ ক্লাবকে

বেশ বড়সড় এক বিপদের মুখে পড়তে চলেছে ইস্টবেঙ্গল। তাদের সমস্যা যেন শেষ হওয়ারই নয়। এর আগেই বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ঝামেলা লেগেই ছিল, এবার আবার শোনা যাচ্ছে এএফসি থেকেও লেনদেন বন্ধ হতে পারে। যদি এমন হয়, তাহলে কোনও বিদেশীকে সাক্ষর করাতে পারবে  না তারা।

লাল-হলুদ ক্লাবের মাথা থেকে বিপদ সরবার নয়। এমনিতেই আগামী ৩০শে মে-র মধ্যে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের চুক্তিপত্রে যদি ক্লাবকর্তারা সাক্ষর না করে, আহলে ২২ কোটি টাকা দিতে হবে তাদের। কারণ চুক্তিতে রয়েছে, যদি মাঝপথে কোনও পক্ষ বেরিয়ে যায়, তাহলে জরিমানা হবে।

আবার, গত মরসুমে শ্র সিমেন্ট ক্লাবের পেছনে ঢেলেছিল ৬০ কোটি টাকা। সেই টাকারও এক-তৃতীয়াংশ দাবী করতে পারে সংস্থা। এবার এত বিপুল পরিমাণ অর্থ ক্লাব কীভাবে শোধ করবে, সেই নিয়েই চলছে তর্ক-বিতর্ক। এমনটাও মনে করা হচ্ছে যে, এই জরিমানার কঠা ভেবেই হয়ত চুক্তিপত্রে সাক্ষর করবে ক্লাব কর্তারা।

এরই মধ্যে চাপল নতুন বিপদ। কোয়েসের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার সময় অনেক ফুটবলারই নিজেদের প্রাপ্য টাকা পাননি। এই বিষয়ে জানানো হয় এএফসি ও ফিফাকে। সেই মামলার নিষ্পত্তি হওয়ার সম্ভাবনা আগামী ৩১শে মে-র মধ্যে। এর জেরে বন্ধ হতে পারে লেনদেন ও ক্লাবের জরিমানা হতে পারে ৮ কোটি টাকা। সুতরাং, সব মিলিয়ে ঈখন ৩০ কোটি টাকার জরিমানার খাঁড়া ঝুলতে পারে ইস্টবেঙ্গলের মাথায়।

তবে, এর মধ্যে লাল-হলুদ ক্লাব যদি শ্রী সিমেন্টের সঙ্গে কোনও রফাসূত্র বের করতে পারে, তাহলে চিন্তা কমবে। কারণ, সেক্ষেত্রে জরিমানার টাকা দেবে বিনিয়োগকারী সংস্থাই। কিন্তু এবার যদি ক্লাব কর্তারা নিজেদের জেদ বজায় রেখে দেন, তাহলে কিন্তু তাদের বেশ সংকটে পড়তে হবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...