সব খবর সবার আগে।

সমাজের প্রতি দায়বদ্ধতায় লাল-হলুদ শিবির, নূন্যতম মূল্যে নিয়ে এল মাস্ক ও স্যানিটাইজার, জেনে নিন কোথায় পাবেন

ইদানিং করোনার আবহে জাতীয় স্তরে খেলা বন্ধ থাকলেও ইস্টবেঙ্গল কিন্তু শিরোনামে নিজের জায়গা দখল করে রেখেছে। কখনো দলবদল নিয়ে আবার কখনো নতুন নতুন ক্রীড়াবিদের নিজেদের দলে সামিল করে। তবু এত কিছুর মধ্যেও লাল-হলুদ শিবির সমাজের প্রতি নিজেদের দায়িত্ব পালনে সর্বদাই অগ্রণী ভূমিকা নিয়েছে।

করোনা সংকটের সময়ে ক্লাবের তরফে ফেস মাস্ক বিলি ও ন্যায্য মূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিক্রির কথা আগেই জানানো হয়েছিল। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের ক্রীড়ামন্ত্রীর হাত দিয়ে তা উদ্বোধন করল ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। এবার বাজারে আসতে চলেছে ক্লাবের শতবার্ষিকী লোগো লাগানো ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার।

আপাতত দেড় লক্ষ ফেস মাস্ক বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ইস্টবেঙ্গল। ক্লাবের সদস্য-সমর্থক থেকে শুরু করে পৌর ও ক্রীড়া সংস্থাগুলিতেও এই মাস্ক বিক্রি করা হবে। এছাড়া এই মাস্কগুলি অনলাইন পোর্টাল থেকেও সরাসরি কিনতে পারবেন সমর্থকরা। jobaprime.com এর সাইট থেকে অর্ডার করলেই চলে আসবে এগুলি। মাত্র ২৫ টাকার বিনিময়ে ফেস মাস্ক এবং ৫০ টাকার বিনিময়ে হ্যান্ড স্যানিটাইজার কিনতে পারবেন ক্লাব থেকে। এছাড়া ক্লাব টেন্ট থেকেও বিক্রি করা হবে সেগুলি।

ইস্টবেঙ্গলের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, এই মাস্ক ও স্যানিটাইজারে ক্লাবের লোগো ব্যবহার করলেও এই উদ্যোগের সাথে কোনও বাণিজ্যিক স্বার্থ জড়িত নেই। কারণ এই স্যানিটাইজার যে দামে প্রস্তুতকারক সংস্থার কাছ থেকে ক্রয় করবে ইস্টবেঙ্গল, সেই দামেই সেটা সমর্থকদের কাছে বিক্রি করা হবে। করোনার সময় মানুষকে সুরক্ষা দিতেই তাদের এই ক্ষুদ্র প্রয়াস।

করোনা আবহে মানুষের ঘরে ঘরে মাস্ক ও স্যানিটাইজার একটি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হয়ে উঠেছে। অদূর ভবিষ্যতেও যে তার খুব একটা পরিবর্তন হবে না, তা বুঝেই গেছেন অনেকে। ইতিমধ্যেই ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাবগুলি ক্লাবের লোগো বসানো ফেস মাস্ক বিলি করছে জায়গায় জায়গায়। লাল-হলুদ শিবিরের মাস্ক ও স্যানিটাইজার উদ্বোধনের পর তাদের বেনজির উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

You might also like
Leave a Comment