সব খবর সবার আগে।

টানা ৮ বার বুন্দেশলিগার সেরা, ২ ম্যাচ বাকি থাকতেই জয়ের শিরোপা বায়ার্ন মিউনিখ-এর

জার্মান জায়ান্টরা আবারও অ্যাওয়ে ম্যাচে নিজেদের খেতাব জয়ের স্বপ্নকে পুনরায় সুনিশ্চিত করল। ২ টি ম্যাচ এখনো বাকি কিন্তু তাতে কি? অ্যাওয়ে ম্যাচে ওয়ারডার ব্রেমেনকে ০-১ গোলে পরাজিত করে বুন্দেশলিগার বিজয়ের খেতাব নিজেদের দখলে আনল বায়ার্ন মিউনিখ।

রবার্ট লেওয়ানডোস্কির একটি গোলেই কেল্লাফতে বায়ার্ন-এর। এই নিয়ে টানা আটবার বুন্দেশলিগায় বিজেতার খেতাব অব্যাহত রাখল বায়ার্ন।

ব্রেমেনের বিরুদ্ধে জয়ের পর ৩২ ম্যাচ খেলে বায়ার্নের পয়েন্ট হল ৭৬। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের সংগ্রহে এখন ৩১ ম্যাচে মোট ৬৬ পয়েন্ট। অর্থাৎ, শেষ তিনটি ম্যাচে জিতলেও ডর্টমুন্ডের সর্বোচ্চ পয়েন্ট হবে ৭৫। অন্যদিকে মিউনিখ এখনই ৭৫ এর কোটা পেড়িয়ে গেছে। মানে এবারের বুন্দেশলিগায় কোনোভাবেই আর জার্মান মিউনিখকে বিজেতা হওয়া থেকে আটকানো সম্ভব নয়।

ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধেই গোল করে বায়ার্ন। ৪৩ মিনিটের মাথায় বোটেংয়ের পাস থেকে গোল করেন লেওয়ানডোস্কি। সবমিলিয়ে বুন্দেশলিগায় এখনো অবধি তাঁর সংগ্রহে এসেছে ৩১ টি গোল।

ম্যাচের শেষ ১১ মিনিটে লেফট ব্যাক ডেভিসকে মাঠ ছেড়ে দিতে হয়। যার কারণে ম্যাচের শেষ দিকে ১০ জনে খেলতে হয় বায়ার্নকে। ৭৯ মিনিটের মাথায় দ্বিতীয়বার হলুদ কার্ড এর জন্য তাঁকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার আদেশ দেন রেফারি।

যদিও তাতে ম্যাচ জিততে একটুও অসুবিধে হয়নি বায়ার্নের। শেষ ১০ মিনিটে ব্রেমেনের সুনির্দিষ্ট লক্ষ্য ছিল বায়ার্নকে পরাজিত করার। তবে শেষ অবধি তাদের সব মেহনত মাটি করে একাধিক আক্রমণ প্রতিহত করে শেষ বাঁশি পর্যন্ত নিজেদের সুরক্ষিত রাখেন বায়ার্ন গোলকিপার।

Leave a Comment