ফুটবল

‘মানোন্নয়নকে বিক্রির সাথে তুলনা করবেন না’, জল্পনা কাটিয়ে ইস্টবেঙ্গল নিয়ে নয়া বার্তা

মঙ্গলবার সকাল থেকে কলকাতা ময়দানের জায়ান্ট এসসি ইস্টবেঙ্গলকে নিয়ে শুরু হয় টানাপোড়েন। আইএসএল টুর্নামেন্টে ইস্টবেঙ্গল খেলছে নয়া ইনভেস্টর শ্রী সিমেন্টের সহায়তায়। আর সেই নিয়েই সর্বভারতীয় এক বাংলা দৈনিক তাদের প্রতিবেদনে দাবি করে বসে যে শতাব্দীপ্রাচীন ইস্টবেঙ্গল ক্লাব নাকি বিক্রি হয়ে যাবে ইনভেস্টরের হাতে। এই নিয়েই ক্ষোভ প্রকাশ শুরু হয় ইস্টবেঙ্গল সমর্থকদের মধ্যে।

ওই প্রতিবেদনে বলা হয়েছিল যে, শ্রী সিমেন্ট লিমিটেডের পাঠানো চুক্তিপত্রে সই করলেই নাকি ক্লাবের বিপদ! অর্থাৎ স্পষ্ট বলা হয়েছে যে ইনভেস্টরের নামে ইস্টবেঙ্গল ক্লাবের সব কিছু অধিকার ছিনিয়ে নিতে চাইছে শ্রী সিমেন্ট। কিন্তু আদতে তেমনটা নয়। ক্লাব বিক্রি হওয়ার বিষয় নিয়ে একাধিক সংবাদমাধ্যমের এই সব ভুয়ো খবরের জল্পনার অবসান ঘটিয়েছেন ইস্টবেঙ্গল ক্লাবের কর্তা ও ইনভেস্টররা। বলা হয়েছে যে, শতবর্ষের ঐতিহ্য বজায় রাখবে লাল-হলুদ।

ইনভেস্টর শ্রী সিমেন্টের কর্তারাও এমনটাই জানিয়েছেন। ইনভেস্টরের হাত ধরে ক্লাবের মানোন্নয়নকে বিক্রির সাথে তুলনা করা একেবারেই ভুল। মানোন্নয়নের জন্য হয়তো ক্লাবের কর্মকর্তাদের ক্ষমতা কমানো হতে পারে, কিন্তু তার মানে কখনোই নয় যে ক্লাব বিক্রি হয়ে যাচ্ছে! এক প্রতিনিধি বলেছেন, “শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের বোর্ড অফ ডিরেক্টরস প্রতিষ্ঠিত হলেই ক্লাবের জন্য একাধিক কাজ করা শুরু হবে। সকালে এই ধরণের খবর দেখে আমরা সত্যিই অবাক। এই ধরণের কোনওরকম মনোবাঞ্ছনা আমাদের নেই। ক্লাবকর্তাদের সাথে হাতে হাত মিলিয়ে আমরা ক্লাবের মানোন্নয়ন করতে চাই। মানোন্নয়নকে কোনওভাবেই বিক্রির সাথে তুলনা করবেন না।”

Related Articles

Back to top button