সব খবর সবার আগে।

শক্তিশালী দলগঠনে আরও তিন হাইপ্রোফাইল বিদেশীর উপর নজর রাখছে ইস্টবেঙ্গল

শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি হওয়ার পর সময় ভালো যাচ্ছে ইস্টবেঙ্গলের। আইএসএল খেলার প্রক্রিয়ার সাথে এবার ক্লাব কর্তারা জোর দিচ্ছেন দলগঠন ও কোচ নির্বাচনের উপর। এফএসডিএল থেকে অনলাইনে বিডের কাগজ গ্রহণ করে আরও একধাপ আইএসএল খেলার দিকে এগিয়ে গেল লাল-হলুদ শিবির। তবে দেশী ছাড়াও ইস্টবেঙ্গল ক্লাব নজর দিচ্ছে কিছু বিদেশীদের উপর। নজরে রয়েছে হাইপ্রোফাইল তিন বিদেশী ফুটবলার।

এই বিদেশীদের মধ্যে রয়েছেন কেনিয়ার জাতীয় দলের স্ট্রাইকার মাইকেল ওলুঙ্গা। আগে থেকেই লাল-হলুদ ক্লাবের নজরে ছিলেন তিনি। জাপানের দ্বিতীয় ডিভিশন থেকে কার্যত নিজের দমে কাশিওয়া রেইসল দলকে জে লিগে তুলেছেন ওলুঙ্গা। বর্তমান মরশুমে জে লিগের সর্বোচ্চ গোলসংগ্রাহক হিসেবে রয়েছেন ওলুঙ্গা। তার এজেন্টের সাথে কথাবার্তা চালু করেছেন রিক্রুটাররা। এছাড়াও রয়েছেন হাঙ্গেরির জাতীয় দলের ডিফেন্ডার কেনি ওতিগবাকে। রক্ষণ শক্তিশালী করতেই কেনিকে টার্গেট করছে ইস্টবেঙ্গল।

তাঁকে পেতে তিন কোটি টাকা দিতে হবে ইস্টবেঙ্গলকে। ডিফেন্ডার হলেও প্রয়োজনে গোল করতে সক্ষম ওতিগবা। ২০১৮ সালে হাঙ্গেরির হয়ে অভিষেক করার আগে ডাচ এরিডিভিসির ক্লাব হিরেনভিনের হয়েই দীর্ঘ সময় খেলেছেন ওতিগবা। এছাড়াও ইস্টবেঙ্গলের নজরে রয়েছে আয়ুব এল কাবি। ফরোয়ার্ডে বলবন্ত ও সিকে ভিনিথের মত খেলোয়াড় থাকতেও আইএসএল-এর মত হেভিওয়েট টুর্নামেন্টে পারফর্ম করতে গেলে ভালো মানের বিদেশী স্ট্রাইকার দরকার। আর সেই কারণে মরক্কোর জাতীয় দলের স্ট্রাইকার আয়ুব এল কাবিকে টার্গেট করেছে ইস্টবেঙ্গল। ২০১৮ সালে মরক্কোর হয়ে অভিষেক করা কাবি মাত্র ১২ ম্যাচে ১১টি গোল করেছেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment