সব খবর সবার আগে।

ঘূর্ণিঝড়ে সব হারানো মানুষদের পাশে লাল হলুদ। ত্রান সংগ্রহের সিদ্ধান্ত ইস্টবেঙ্গলের!

একদিকে করোনা অন‍্যদিকে আমফান। জোড়া ফলায় রক্তাক্ত বাংলা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দুর্গতদের জন্য ত্রান সংগ্রহ করার সিদ্ধান্ত নিল ইস্টবেঙ্গল ক্লাব। গত বুধবার অর্থাৎ ২০শে মে বাংলার উপর দিয়ে বয়ে গেছে এক্সট্রিমলি সেভিয়ার সাইক্লোন আমফান। লন্ডভন্ড করে গেছে কলকাতা সহ রাজ্যের একাধিক জেলাকে। হাজার হাজার মানুষ হারিয়েছে বাসস্থান। নেই জল, নেই খাবার। এই ঝড়ের তান্ডবে আজ যাঁরা সর্বস্বান্ত তাঁদের হাতেই ত্রাণ তুলে দিতে চায় ইস্টবেঙ্গল ক্লাব।

লকডাউনের মাঝেই প্রশাসনের অনুমতি নিয়ে সোমবার ক্লাব তাঁবুতে শীর্ষকর্তাদের এক জরুরি বৈঠক হয়। সেখানেই এই নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইস্টবেঙ্গল ক্লাব তাঁদের সিদ্ধান্তের কথা রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকে জানিয়েছে। ক্রীড়ামন্ত্রীর সম্মতি পাওয়ার পর ইস্টবেঙ্গল ক্লাব তাঁদের পরিকল্পনার কথা বিশদে জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুমতির জন্য একটি চিঠি পাঠিয়েছে। ইস্টবেঙ্গল ক্লাবের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, “ক্লাব সদস্যরা মেট্রো চ্যানেলের সামনে ত্রান সংগ্রহ করতে চাইছেন। আমরা সেই ত্রান দুর্গতদের পৌঁছে দিতে উদ্যোগী হয়েছি। আমফানে রাজ্যে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। সব ক্লাবের উচিত এই দুর্গত মানুষগুলোর পাশে দাঁড়ানো।”

ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে আমফানে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য রাস্তায় নেমে ত্রাণ সংগ্রহ করবেন ইস্টবেঙ্গলের প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা। ইস্টবেঙ্গলের এই ধরনের উদ্যোগ নতুন নয়। আয়লার সময় মেট্রো চ্যানেলের সামনে অস্থায়ী মঞ্চ করে ত্রাণ সংগ্রহ করা হয়েছিল। ইস্টবেঙ্গল এবারও চাইছে মেট্রো চ্যানেলের সামনে মঞ্চ করে ত্রান সংগ্রহ করতে। তার জন্য সমস্ত আইনি প্রক্রিয়ার কাজ শুরু হয়ে গেছে। ইস্টবেঙ্গল ক্লাবের কর্তারা চাইছেন সরকারি নির্দেশিকা মেনে সব কাজ করতে।

You might also like
Leave a Comment