সব খবর সবার আগে।

আগামী বছরই ভারতে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ, দিন ঘোষণা করল ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা

Get real time updates directly on you device, subscribe now.

করোনা আবহের মধ‍্যেই ছন্দে ফিরছে ভারতীয় ফুটবল। আতঙ্কের মাঝেই ভারতীয় ফুটবল সমর্থকদের জন্য এলো সুখবর। এই বছর বাতিল হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আগামী বছরই‌। মঙ্গলবার এই টুর্নামেন্টের নতুন সময়সূচি জানিয়ে দিল আয়োজকরা। সেই সঙ্গে জানানো হল, এই টুর্নামেন্ট ভারতে মহিলা ফুটবলের বিস্তৃতির উপযুক্ত প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।

২০১৭ সালে ভারতের মাটিতে সফলভাবে আয়োজিত হয়েছিল অনূর্ধ্ব-১৭ পুরুষ বিশ্বকাপ। তাই এই বছর অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব ভারতকেই দেয় ফিফা। এই বছরের নভেম্বরে হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। কিন্তু করোনা আতঙ্কের জেরে ফুটবলারদের নিরাপত্তার কথা ভেবে আগেভাগে বিশ্বকাপ বাতিল করে ফিফা। মঙ্গলবার ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফার তরফে জানানো হল, আগামী বছর অর্থাৎ ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি শুরু হবে এই বিশ্বকাপ। শেষ হবে ৭ মার্চ। আয়োজকরা বলছেন, ফেব্রুয়ারিতে টুর্নামেন্ট শুরুর কারণ, ততদিনে উয়েফা, এএফসি, কনকাফের মতো মহাদেশীয় ফুটবল কাউন্সিলগুলি বাছাই পর্বের খেলা সেরে ফেলতে পারবে। তাছাড়া আশা করা যায়, ততদিনে ভারতের পরিস্থিতিও বর্তমান অবস্থার তুলনায় অনেকটাই ভালো হয়ে উঠবে।

বিশ্বব্যাপী অতিমারীতে কোভিড-১৯ এর জন্য বাতিল হয়ে গিয়েছে প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে লা লিগা, আইপিএল থেকে ইউরো কাপ- সবই পিছিয়ে গিয়েছে। এমনকী বাতিল হয়েছে অলিম্পিক‌ও। চলতি বছর বসছে না অলিম্পিকের আসরও। আগামী বছর জুলাইয়ে টোকিও অনুষ্ঠিত হবে অলিম্পিক। কিন্তু করোনার প্রকোপ খানিকটা কমতেই আবার খেলাধুলো শুরু করার পথে ইউরোপ। বিশ্বের অন্য দেশগুলিও দ্রুত খেলার মাঠে নামতে প্রস্তুত।

Get real time updates directly on you device, subscribe now.