ফুটবল

উৎসবের মাঝেই বিদ্বেষ, মোহনবাগানীদের দ্বারা আক্রান্ত ইস্টবেঙ্গল

রবিবার সকালে মোহনবাগানের আইলিগ জয়ের উৎসবে ভেসেছিল গোটা তিলোত্তমা। রবিবার কলকাতার নামী পাঁচ তারা হোটেল হায়াত রিজেন্সি হোটেলে মোহনবাগান কর্তাদের হাতে তুলে দেওয়া হল গত মরশুমের আইলিগ ট্রফিটি। করোনার আবহের মাঝেও থেমে থাকল না উৎসব। মাতামাতি করলেন সবুজ-মেরুন সমর্থকরা। সবুজ-মেরুন পতাকা নিয়ে শোভাযাত্রা এগিয়ে চলেছে।

আর এই সবুজ-মেরুন জোয়ারেই রয়েছে চির প্রতিদ্বন্দ্বী ক্লাব ইস্টবেঙ্গলের লাল-হলুদ রংও। এই দুটি রংই কলকাতা ফুটবলের ঐতিহ্য। যদিও এই দুই ক্লাবের মধ্যে ছিল না সম্প্রীতি, পুরোটাই বিদ্বেষ। আর এই প্রতিদ্বন্দ্বীতা ছাড়িয়ে গিয়েছে সমস্ত শালীনতার মাত্রা। এমনই এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। মাঠের লড়াই আর থাকল না মাঠে। কয়েকজন মোহনবাগান সমর্থক ইস্টবেঙ্গল ক্লাবের সামনে এসে অশালীন আচরণ করতে থাকেন। অশ্রাব্য ভাষায় চলে গালিগালাজ।

সেই ভিডিও ভাইরাল হয়েছে, যে ভিডিও নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করছেন লাল-হলুদ সমর্থকরা। লাখো মোহনবাগান সমর্থক হায়াত রিজেন্সির সামনে উপস্থিত ছিলেন ট্রফিটির সাথে যাওয়ার জন্য। কিন্তু তারা হয়ত ভুলে গিয়েছিলেন যে বর্তমানে কলকাতা শহরে করোনার প্রকোপ অনেক বেশি। একাধিক ছবি ও ভিডিওতে দেখা গিয়েছে, কোনওরকম সামাজিক দুরত্ব না মেনে দিব্যি বাইক ও পায়ে হেটে দীর্ঘ পথ অতিক্রম করেছেন হাজারো মোহনবাগান সমর্থকরা।

Related Articles

Back to top button