সব খবর সবার আগে।

করোনা আবহেও সুখবর দিল ফেডারেশন: আই লিগ অনুষ্ঠিত হবে কলকাতায়

আইলিগের আয়োজক হিসেবে এগিয়ে ছিল কলকাতাই। সেই সঙ্গে দ্বিতীয় ডিভিশনের আইলিগ কোয়ালিফায়ারও অনুষ্ঠিত হবে এবার কলকাতায়। শুক্রবার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং লিগ কমিটির চেয়ারম্যান সুব্রত দত্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে এআইএফএফ লিগ কমিটির এই সভার সভাপতিত্ব করেছেন। এছাড়াও এআইএফএফের সাধারণ সম্পাদক কুশল দাস এবং লিগের প্রধান নির্বাহী কর্মকর্তা সুনন্দ ধর, সৌতের ওয়াজ, অনিল কুমার, বিকে রোকা এবং চিরাগ তন্না এই বৈঠকে অংশ নিয়েছিলেন।

এবছর করোনা মহামারির জন্য আইএসএল ও আই লিগ দুটি টুর্নামেন্টই একই কেন্দ্রে আয়োজন করা হবে। জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা জারি হওয়ার পরে হিরো সেকেন্ড ডিভিশনের বাছাইপর্ব এবং হিরো আইলিগের শিডিউল এবং তারিখ চূড়ান্ত করা হবে। এই বিষয়ে সুব্রত দত্ত বলেছেন, “মেডিক্যাল প্যারামিটারগুলিকে কঠোরভাবে মেনে চলার প্রয়োজনীয়তার উপর জোর দিতে হবে। লিগ বিভাগ ইতিমধ্যে এসওপি প্রস্তুত করেছে যা কঠোরভাবে অনুসরণ করা উচিত। কোনও একক খেলোয়াড় বা কর্মকর্তা যাতে সংক্রামিত না হন তা নিশ্চিত করার জন্য আমাদের সমস্ত সুরক্ষা প্রোটোকল মেনে চলতে হবে। বর্তমানে আমরা সকল প্রতিকূলতার বিরুদ্ধে কাজ করছি বলে আমাদের সকল স্টেকহোল্ডারকে সেই সব মেনে চলার জন্য বলতে হবে এবং প্রচুর ওয়ার্কশপ করা দরকার।”

কোভিড আতঙ্কে জৈব-নিরাপত্তা বলয়ের মধ্য একাধিক স্টেডিয়ামে খেলা হবে গোটা লিগ। জানা গিয়েছে, যুবভারতী, বারাসত ও কল্যাণী স্টেডিয়ামে আইলিগ খেলা হতে পারে। তিনি আরও জানান, “আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে আমরা দেশের ফুটবলপ্রেমীদের প্রত্যাশা অনুযায়ী মানদণ্ডকে মেনে চলছি। লিগগুলি এমনভাবে সংগঠিত করা দরকার যা অন্যদের অনুসরণের জন্য একটি উদাহরণ স্থাপন করবে।” সেই সঙ্গে তিনি বলেন, “কোনও বিষয়েই আপস করা হবে না।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share