সব খবর সবার আগে।

কবে আয়োজিত হবে এবারের কলকাতা ফুটবল লিগ? কি জানালো আইএফএ? জানতে পড়ুন

Get real time updates directly on you device, subscribe now.

করোনা ক্ষতিগ্রস্ত করেছে সমগ্র ক্রীড়াক্ষেত্রকে। বিশ্বজুড়ে বন্ধ সমস্ত টুর্নামেন্ট। এমনকি এইবছর অলিম্পিক গেমসও পিছিয়ে দিতে হয়েছে করোনার জেরে।

ভারতের ক্রীড়াক্ষেত্রেও প্রভাব ফেলেছে করোনা। ফুটবল টুর্নামেন্টগুলি বন্ধ হয়েছে। এই অবস্থায় ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন বা আইএফএ এখনই লিগের নিম্ন বিভাগগুলি বন্ধ করার পক্ষপাতী নয় এবং সমস্ত ম্যাচ অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে যথেষ্ট আশাবাদী বলে জানিয়েছে তারা।

সাধারণত, কলকাতা লিগ মে মাসের চূড়ান্ত সপ্তাহে পঞ্চম বিভাগ থেকে পরবর্তীতে অন্যান্য বিভাগগুলির সাথে খেলা শুরু হয়। তবে করোনা ভাইরাস-এর প্রাদুর্ভাবের ফলে কলকাতা ফুটবল লিগের এই সংস্করণটি কখন শুরু হতে পারে তা এখনই বলা অসম্ভব বলে জানিয়েছে আইএফএ।

আইএফএ সেক্রেটারি জয়দীপ মুখার্জি একটি বেসরকারী সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ‘আমরা এখনই কোনও সিদ্ধান্ত নিতে চাই না। আমরা অপেক্ষা করব এবং চেষ্টা করব যাতে সমস্ত ম্যাচকে সামঞ্জস্য রেখে যদি অক্টোবরের পরেও লিগকে প্রসারিত করা যায়। আমি এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব। এই মুহূর্তে, আমাদের রাজ্য সরকারের নির্দেশের জন্য কিছুটা অপেক্ষা করতেই হবে।’

তিনি জানিয়েছেন যে, অনেক ফুটবলার এবং আইএফএ-র শেয়ারহোল্ডাররা তাদের আয়ের জন্য কলকাতা ফুটবল লিগের উপর নির্ভর করে, তাই লিগের অনিশ্চয়তার কারণে তারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। জয়দীপ মুখার্জি আরও জানিয়েছেন যে, এই কারণে আইএফএ তাদের সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

উল্লেখ্য আই এফ এ-র বিশেষ সাধারণ সভা যা ৮ ই মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা আপাতত স্থগিত রাখা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.