সব খবর সবার আগে।

“লড়াই করোনার বিরুদ্ধে ফুটবলের সঙ্গে নয়” জানিয়ে করোনা আবহেই শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগ

দেশ সহ রাজ্য এখন করোনা অতিমারীর মধ্য দিয়ে যাচ্ছে। আর এই তীব্র ভয়াবহতার মধ্যেই এবার আয়োজিত হচ্ছে কলকাতা ফুটবল লিগ। এমনটাই ঘোষণা করল আইএফএ।

এই খবরে বেশ খুশি বাংলার ফুটবলপ্রেমীরা। ‌ কারণ গত বছর থেকে ‌ করোনা মহামারীর জেরে বন্ধ হয়ে গেছে যে কোন‌‌ও রকমের খেলা। বাতিল হয়েছে গত মরশুমের কলকাতা ফুটবল লিগ। করোনা পরিস্থিতিতে অত্যন্ত সংকটজনক অবস্থার মধ্যে পড়ে বাংলার ফুটবল ক্লাব গুলি।

তবে এবার সেই লিগ আয়োজন করতে চায় আইএফএ। প্রতিষ্ঠানের সচিব জয়দীপ মুখোপাধ্যায় আগেই জানিয়েছিলেন কলকাতা লিগ শুরু করা হতে পারে চলতি বছরের জুলাই অথবা আগস্ট মাসে । আর সেই মতো সবকিছু চলছিল। কিন্তু এর মধ্যেই ফের করোনার ধাক্কায় বিপর্যস্ত হলো ভারত। বাতিল হতে থাকে দেশের বেশ কিছু খেলার ইভেন্ট।

মহামারীর ধাক্কায় এএফসির জন্য বাগানের প্রস্তুতি বন্ধ হয়ে যায়। অলিম্পিক্সের জন্যও প্রস্তুতি নিতে পারছেনা ভারতের বহু অ্যাথলিট। এছাড়াও টি-২০ বিশ্বকাপও এখন ভারত ছেড়ে আমীরশাহীর পথে।

কিন্তু এই মুহূর্তেও আসা ছাড়তে রাজি নয় আইএফএ। তাঁদের যুক্তি, তাঁরা যেভাবে আইলিগ দ্বিতীয় ডিভিশন আয়োজন করেছে এবং বাংলা ফুটবলের বেশ কিছু টুর্নামেন্ট করতে পেরেছেন তাতে তারা কলকাতা লিগও আয়োজন করতে পারবে। সংস্থার তরফে শুক্রবার তাঁদের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করা হয়, যেখানে তাঁরা লিখেছেন, আমাদের করোনার বিরুদ্ধে লড়তে হবে ফুটবলের বিরুদ্ধে নয় সেখানেই কলকাতা লিগ আসছে।

You might also like
Comments
Loading...