সব খবর সবার আগে।

ফের লিগ টেবিলের শীর্ষে বার্সেলোনা, জন্মদিনে ভক্তদের জয় উপহার দিলেন মেসি

নিজের জন্মদিনেই দলকে সেরা উপহার দিলেন ফুটবলের যাদুকর লিওনেল মেসি। মঙ্গলবার রাতে নিজেদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে জয়ী হল বার্সেলোনা। আটলেটিকো বিলবাওয়ের বিরুদ্ধে ১-০ গোলে জিতল বার্সেলোনা।

গতকাল রাতে দলে গুরুত্বপূর্ণ কিছু বদল আনেন বার্সা ম্যানেজার সেটিয়েন। দলের প্রতিভাবান তরুণ ফ্রাঙ্কি দি জং চোটের জন্য অনুপস্থিত ছিলেন। তার পরিবর্ত হিসাবে ব্রাজিলিয়ান আর্থারকে মাঠে নামানো হয়। আর জানুয়ারির পর এই ম্যাচে প্রথমবার‌ মেসি, সুয়ারেজ ও গ্রিজমান- ত্রয়ীকে একসঙ্গে দেখা গেল মাঠে।

শুরু থেকেই জমে ওঠে খেলা। দু’পক্ষই প্রচুর সুযোগ নষ্ট করে। বার্সা কালকে আক্রমণাত্মক হয়েই খেলেছে। নিজেদের ডিফেন্স সামলে বার্সাকে ঘায়েল করার সুযোগ খুঁজতে থাকে বিলবাও‌‌। লোপেজের গোল হতে হতেও আটকে দেন স্টেগান। ১৩ মিনিটের মাথায় ইনয়াকি উইলিয়ামসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

যদিও প্রথমার্ধে ভাল কয়েকটি সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। তবে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে যায় বার্সেলোনা। ৭১ মিনিটে মেসির সাহায্যে রাকিতিচ কাঙ্খিত জয় এনে দেন বার্সেলোনাকে। দুর্দান্ত শটে বিলবাওয়ের গোলে বল ঢোকান তিনি। অবশেষে ওই গোলেই তিন পয়েন্ট নিশ্চিত করে কাতালুনিয়ান জায়ান্টরা।

আজ ২৪শে জুন মেসির জন্মদিন। সারা বিশ্ব থেকে তারজন্যে ভেসে আসছে জন্মদিনের শুভেচ্ছা বার্তা। তাঁর ভক্তরা আশা করেছিলেন যে জন্মদিনের দিন সাতশ গোলের লক্ষ্য তিনি ছুঁয়ে ফেলবেন। যদিও সেই আশা পূরণ হয়নি কিন্তু কাল রাতে নতুন আরেকটি রেকর্ড সেট করেন মেসি। রাকিতিচের গোলে সহায়তা করে বার্সেলোনার হয়ে ২৫০ বার সতীর্থদের গোলে সহায়তা করে ফেললেন।

You might also like
Leave a Comment