ফুটবল

টুর্নামেন্ট শুরু আগেই বিপত্তি, করোনা আক্রান্ত আইএসএলের ছয় খেলোয়াড়

বিজ্ঞাপন

আরও একবার করোনার হানা ভারতীয় ফুটবলে। আইএসএলের ছয় জন ফুটবলার করোনায় আক্রান্ত। বায়ো সিকিউর বুদবুদে প্রবেশের আগে সকলের কোভিড টেস্ট করানো নিয়মের মধ্যে ছিল। তখনই ওই ছয় ফুটবলারের রিপোর্ট পজিটিভ আসে। যদিও ঠিক কাদের কোভিড ধরা পড়েছে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। তবে মনে করা হচ্ছে যে খেলোয়াড়রা এটিকে মোহনবাগান, এফসি গোয়া এবং হায়দরাবাদ এফসির ফুটবলার হতে পারেন।

বিজ্ঞাপন

এর আগে ফুটবল বিশ্বে একাধিক ফুটবলার তথা কোচ-ম্যানেজারেরা করোনার শিকার হয়েছেন। ভারতীয় ফুটবলার জবি জাস্টিনও করোনায় আক্রান্ত হয়েছেন। এবার করোনার ছায়া আইএসএলেও। আগামী ২৫ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে গোয়ার বিভিন্ন অঞ্চলে পৌঁছে তাদের প্রস্তুতি শুরু করার কথা ছিল, তার আগেই ঘটল বিপত্তি। আইএসএল-এর নিয়মে উল্লেখ করা হয়েছে যে কোনও খেলোয়াড় বা কর্মকর্তা যদি পজিটিভ হন তাদের কোয়ারান্টাইনের দশম, দ্বাদশ এবং ১৪ তম দিনের কোভিড পরীক্ষা করাতে হবে।

বিজ্ঞাপন

আইএসএল নির্দেশিকা অনুসারে, তৃতীয় পরীক্ষাটি গোয়ায় দল পৌঁছানোর ৪৮ ঘণ্টার বেশি আগে করা উচিত নয়। যদিও দলগুলি আগেই গোয়ায় প্রশিক্ষণের সিদ্ধান্ত নিয়েছে। করোনা মহামারীর মধ্যে আইএসএল আয়োজন করায় প্রোটোকলগুলি অনুসরণ করার দরকার রয়েছে। নির্দিষ্ট শৃঙ্খলা প্রত্যেককে বজায় রাখতে হবে। যদিও ওই খেলোয়াড়দের মধ্যে দু’জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন বাকি চারজন হোম কোয়ারান্টাইনে রয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading