সব খবর সবার আগে।

কোভিড- ১৯ শেষ করে দেয় ধোনির টি- ২০ বিশ্বকাপ খেলার স্বপ্ন, কিভাবে? জানালেন প্রাক্তন নির্বাচক

জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন নির্বাচক স্বরণদীপ মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে একটি বড় কথা প্রকাশ করেছেন। তিনি বলেছেন যে, কোভিড -১৯ এর কারণে টুর্নামেন্ট স্থগিত না করা হলে ধোনি টি- ২০ বিশ্বকাপ খেলতে হাজির হতেন। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি- ২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে তা স্থগিত হয়েছিল। এরপরে ধোনি ২০২০ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণের ঘোষণা করেন।

এক সাক্ষাৎকারে প্রাক্তন নির্বাচক বলেছেন, “তিনি টি- ২০ বিশ্বকাপ খেলতেন যদি না কোভিড -১৯ এর কারণে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হত। আমরাও ভাবছিলাম যে তিনি অবশ্যই টি- ২০ বিশ্বকাপ খেলবেন। তিনি ফিট ছিলেন। তাঁর না খেলার কোনও কারণ ছিল না। আমরা খেলোয়াড়ের ফিটনেসটি প্রথম দেখি যে সে আর কতদিন খেলতে পারে। আর মাহি সবচেয়ে ফিট ছিল। অনুশীলন থেকে বিরতিও নেননি তিনি। এমনকি তিনি নিজ ইচ্ছায় অনুশীলন অধিবেশনে অংশগ্রহণ করতেন এবং তিনি অবশ্যই জানতেন যে চোটের কারণে তিনি কোনও ম্যাচ মিস করবেন না। এজন্য তাকে এত শ্রদ্ধা করা হয়।”

স্বরনদীপ বলেছেন যে দল নির্বাচনের পুরো কমিটি বিশ্বাস করেছিল যে টি- ২০ বিশ্বকাপের জন্য দলে ধোনির একটা জায়গা রয়েছে। তিনি বলেছেন, “আমরা সর্বদা বিশ্বাস করি যে টিম ইন্ডিয়ার হয়ে যে খেলোয়াড়রা এত বেশি খেলেছে এবং এত বেশি ট্রফি জিতেছে – এমন কোনও ট্রফি নেই যা তিনি অর্জন করেননি, তিনি সেই সুযোগের অধিকারী ছিলেন। এটি আমার ব্যক্তিগত মতামত এবং নির্বাচন কমিটিতে সবার অভিমত ছিল ধোনির টি- ২০ বিশ্বকাপ খেলা উচিত ছিল।” বলা বাহুল্য, ধোনির অধিনায়কত্বের অধীনে ভারত ২৮ বছর পর ২০১১ সালে বিশ্বকাপ জিতেছিল, ২০০৭ সালে টি- ২০ বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...