ক্রিকেটখেলা

বোলারদের ঠিকমত ব্যবহার করতে পারেননি বিরাট, এমনই কড়া বার্তা গৌতম গম্ভীর

 

সমালোচক হিসেবে গৌতম গম্ভীর কতটা চাঁচাছোলা, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। এবং বিরাট কোহলিকে অধিনায়ক হিসেবে খুব একটা পছন্দ করেন না গম্ভীর, তা এর আগে একাধিকবার বুঝিয়েছেন। আর এবার অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজে এক ম্যাচ বাকি থাকতে হেরে যাওয়ার পর বিরাটের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন গম্ভীর।

 

মূলত দলের প্রধান বোলার জসপ্রীত বুমরাহকে যেভাবে ব্যবহার করেছেন কোহলি, তা একেবারেই পছন্দ হয়নি গম্ভীরের। এই বিষয়ে গম্ভীর বলেছেন, “আমরা সব সময় বলতে থাকি যে অস্ট্রেলিয়ার এই ব্যাটিং লাইন আপকে আটকাতে গেলে শুরুতে উইকেট নেওয়া কতটা গুরুত্বপূর্ণ, আর তার পর দেখতে পাই যে কোহলি নিজের দলের সেরা বোলারকে মাত্র দুই ওভার বল করিয়েছেন। সাধারণত, একটি ওয়ানডে ম্যাচে ৪-৩-৩ এর তিনটি স্পেলে বল করানো হয়, বা কখনও খুব বেশি হলে চার ওভার। কিন্তু আপনি যদি আপনার দলের সেরা বোলারকে মাত্র দুই ওভার বল করিয়ে থামিয়ে দেন, তাহলে এই ধরণের অধিনায়কত্বের বিষয়ে আমি কিছুই জানি না।”

 

এরপর গম্ভীর বলেছেন, “সত্যি কথা বলতে গেলে, আমি বিরাট কোহলির অধিনায়কত্ব একেবারেই বুঝে উঠতে পারছি না। হয়ত আমি এই ধরণের অধিনায়কত্ব নিয়ে কিছু বলতেই পারব না। এটা টি২০ ক্রিকেট নয়। আমি এটির কারণ বুঝে উঠতে পারছি না কারণ এটা খুবই জঘন্য অধিনায়কত্ব।”

Related Articles

Back to top button