সব খবর সবার আগে।

নতুন পুরষ্কার ঘোষণা আইসিসির, মনোনীত রয়েছেন পন্থ-অশ্বিন সহ চার ভারতীয়

ভারতের সিনিয়র অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং তরুণ উইকেট কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে আইসিসি এই মাসের সেরা খেলোয়াড়ের পুরষ্কারের তালিকায় মনোনীত করেছে। অশ্বিন ও পন্থ ছাড়াও ভারতের মহম্মদ সিরাজ এবং টি. নটরাজনও এই পুরষ্কারের দৌড়ে রয়েছেন। অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে ঐতিহাসিক জয়ের জন্য এঁরা সকলেই মূল ভূমিকা পালন করেছিলেন। আইসিসি জানিয়েছে যে সারা বছর প্রতিটি ফরম্যাটে সেরা পারফর্ম করা মহিলা ও পুরুষ ক্রিকেটারদের এই পুরষ্কার দেওয়া হবে।

জানুয়ারি মাসের জন্য ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ, আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ, দক্ষিণ আফ্রিকার মেরিজেন কাপ ও নাদিন ডি ক্লার্ক এবং পাকিস্তানের নিদা ডরও এই পুরস্কারের দৌড়ে রয়েছেন। আইসিসি জানিয়েছে যে সমর্থকদের প্রতি মাসে অনলাইন ভোটিংয়ের জন্য আমন্ত্রণ করা হয়েছে। অনলাইন ভোটের পাশাপাশি একটি স্বতন্ত্র আইসিসি ভোটিং অ্যাকাডেমিও গঠন করা হয়েছে যাতে প্রাক্তন খেলোয়াড়, ব্রডকাস্টার এবং সাংবাদিকরা অন্তর্ভুক্ত থাকবে।

আইসিসির ডিরেক্টর জিওফ এলার্ডাইস বলেছেন যে, আইসিসির সেরা প্লেয়ার অফ দ্য মন্থ অ্যাওয়ার্ডের মাধ্যমে এখন ভক্তদের সাথে সংযোগ স্থাপনের এক সুবর্ণ সুযোগ থাকবে। যারা তাদের প্রিয় ক্রিকেটারের প্রশংসা করতে সক্ষম হবেন। আইসিসির পুরষ্কার মনোনীত কমিটি প্রতিটি বিভাগের জন্য তিনটি মনোনয়নের সিদ্ধান্ত নেবে। ভোটদান অ্যাকাডেমি ইমেলের মাধ্যমে তাদের ভোট দেবে যা মূল ভোটের ৯০ শতাংশ হবে। মাসের প্রথম দিনে আইসিসির সাথে রেজিস্ট্রার করা সমর্থকরা আইসিসির ওয়েবসাইটে তাদের ভোট দিতে সক্ষম হবেন, যা মূল মোট ভোটের দশ শতাংশ হবে। মাসের দ্বিতীয় সোমবার বিজয়ী ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...