সব খবর সবার আগে।

বিরাট কোহলির এই কাজের জন্য আইসিসি তাকে ব্যান করতে পারে

শনিবার ভারত-ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি- ২০ সিরিজের নির্ধারিত ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচে ভারত সিরিজটি ৩৬ রানে জিতেছে, পাশাপাশি সিরিজটি ৩-২ ব্যবধানে জিতেছে। বিরাট কোহলি ভারতের পক্ষে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে জস বাটলার এবং ডেভিড ম্যালান দ্বিতীয় উইকেটের জন্য দুর্দান্ত পার্টনারশিপ গড়েন এবং এক সময় মনে হয়েছিল ম্যাচ তারা হাতের মুঠোয় নিয়ে নেবে। ভুবনেশ্বর কুমার ৫২ রানে জস বাটলারকে আউট করেন। জস বাটলার আউট হওয়ার পরে বিরাট কোহলি তাঁর সঙ্গে তর্ক জড়িয়ে পড়েন। এই পুরো ঘটনাটি ক্যামেরায় ধরা পড়ে।

জস বাটলার যখন ড্রেসিংরুমে ফিরছিলেন, কোহলিকে তাকে কিছু বলতে দেখা যায়। তবে কে প্রথম মৌখিক বাদানুবাদ শুরু করেছিলেন তা পরিষ্কার নয়। বাটলার মাঠ ছাড়ার আগে দুজনের মধ্যে উত্তপ্ত কথোপকথন হয়েছিল। এর পরে আম্পায়ার এবং ইংল্যান্ডের ব্যাটসম্যান জনি বেয়ারস্ট্রোর সাথে দীর্ঘ বাদানুবাদ করতে দেখা গিয়েছে বিরাট কোহলিকে। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের সময় অনফিল্ড আম্পায়ারের সাথে তর্ক করার জন্য এক টেস্টের জন্য ব্যান হওয়ার ঝুঁকিতে ছিলেন কোহলি।

বিরাট কোহলির বর্তমানে দুটি সক্রিয় ডিমেট পয়েন্ট রয়েছে। আইসিসির ডিমেট পয়েন্ট অনুসারে, যদি কোনও খেলোয়াড় ২ থেকে ৪ মাসের সময়কালে চার বা ততোধিক ডেমিরিট পয়েন্টে পৌঁছায়, তবে ডিমেট পয়েন্টগুলি ম্যাচ ব্যানে রূপান্তরিত হয়। সেই খেলোয়াড়টি একটি টেস্ট ম্যাচ বা দুটি ওয়ানডে আন্তর্জাতিক বা দুটি টি- ২০ আন্তর্জাতিক খেলায় ব্যান হতে পারে। বাটলারের সাথে তর্ক করার পরে বিরাটকে আইসিসির আচরণবিধির ২.৫ অনুচ্ছেদের আওতায় আনা হতে পারে, এটি উদ্বেগের কারণ।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...