সব খবর সবার আগে।

Sydney Test: ভারতীয় ক্রিকেটারদের বর্ণবিদ্বেষী মন্তব্যের ঘটনায় আইসিসির হস্তক্ষেপ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) রবিবার সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টের সময় দর্শকদের দ্বারা ভারতীয় খেলোয়াড়দের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্যের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং আয়োজক দেশের ক্রিকেট বোর্ড অস্ট্রেলিয়ায়র কাছে ব্যবস্থা গ্রহণের জন্য রিপোর্ট চেয়েছে। রবিবার চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের সময় ভারতীয় খেলোয়াড়রা মাঠের মাঝখানে জড়ো হয়ে আম্পায়ারের কাছে সিরাজের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্যের অভিযোগ করেন।

এর পরে নিরাপত্তাকর্মীরা দর্শকের গ্যালারিতে গিয়ে তাদেত খুঁজতে শুরু করে এবং তখন একদল দর্শকদের স্ট্যান্ড ছেড়ে চলে যেতে বলা হয়। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছে। আইসিসির বিবৃতিতে বলা হয়েছে, “আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে চলমান তৃতীয় টেস্ট ম্যাচ চলাকালীন বর্ণবিদ্বেষের ঘটনাগুলির তীব্র নিন্দা জানায় এবং ক্রিকেট অস্ট্রেলিয়াকে তাদের তদন্তে প্রয়োজনীয় সকল সহায়তা করবে।”

আইসিসির প্রধান নির্বাহী মনু সাওয়নি পুনরায় উল্লেখ করেছিলেন যে আইসিসি যে কোনও ধরণের বৈষম্যের বিরুদ্ধে শূন্য-সহনশীলতা নীতি গ্রহণ করে। তিনি বলেছেন, “আমাদের খেলায় বৈষম্যের কোনও জায়গা নেই এবং আমরা অবিশ্বাস্যভাবে হতাশ। আমাদের একটি বৈষম্য বিরোধী নীতি রয়েছে, যা সদস্যদের অনুসরণ করতে হবে এবং সমর্থকরাও তা অনুসরণ করবেন কিনা তা নিশ্চিত করতে হবে। আমরা মাঠের কর্মকর্তারা এবং ক্রিকেট অস্ট্রেলিয়া কর্তৃক গৃহীত পদক্ষেপকে স্বাগত জানাই।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...