সব খবর সবার আগে।

Sydney Test: অসিকে ব্যাকফুটে ফেলে ‘দেওয়াল’ হয়ে দাঁড়িয়ে টেস্ট ড্র বিহারী-অশ্বিনের

সিডনি টেস্টের পঞ্চম দিন শুরু আগেই সকলে প্রায় ভেবেই নিয়েছিল অস্ট্রেলিয়া জিতেছে। তবে ম্যাচটি জিততে না পারলেও সকলকে অবাক করে ড্র করে শেষ করল ভারত। অস্ট্রেলিয়ার দেওয়া ৪০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান তোলে। হনুমা বিহারী ২৩ এবং রবিচন্দ্রন অশ্বিন ৩৯ রানে অপরাজিত। ক্রিকেট টিকে ড্র করাতে সক্ষম হন তারা। চার ম্যাচের সিরিজ এখনও ১-১ ব্যবধানে।

তৃতীয় দিনের শেষে ভারত ছিল ৯৮-২। ক্রিজে ছিলেন অধিনায়ক অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা। এদিন সকালে অজি স্পিনার লিয়নের বলে রাহানে আউট হলে ক্রিজে এসে দুর্দান্ত ইনিংস খেলে যান ঋষভ পন্থ। ৯৭ রান করেন, মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি মিস করেন। তিনি নিজের আক্রমণাত্মক ব্যাটিংয়ের মাধ্যমে অজিকে কিছুটা হলেও ব্যাকফুটে ফেলে দিয়েছিলেন। হাফ সেঞ্চুরি করেন চেতেশ্বর পূজারাও (৭৭)।

পূজারা হ্যাজেলউডের বলে আউট হয়ে ফিরলে মনে হয়েছিল ম্যাচ থেকে বেরিয়ে গেল ভারত। তবে অজি বোলিংয়ের সামনে প্রায় দেওয়াল হয়ে দাঁড়িয়ে থাকল হনুমা বিহারী (১৬১ বলে ২৩ নট আউট) ও রবিচন্দ্রন অশ্বিন (১২৮ বলে ৩৯ নট আউট)। টেস্ট ক্রিকেটের ইতিহাসে চতুর্থ ইনিংসে সবথেকে বেশি ১৩১ ওভার ব্যাট করে ম্যাচ বাঁচানোর নজির গড়ল ভারত। চতুর্থ টেস্টটি  আগামী ১৫ জানুয়ারী থেকে ব্রিসবেনে খেলা হবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...