ক্রিকেটখেলা

মিতালির রেকর্ডের দিনেও দক্ষিণ আফ্রিকার কাছে হার ভারতের

দক্ষিণ আফ্রিকার মহিলা দল ডাকওয়ার্থ লুইসের নিয়মের উপর ভিত্তি করে শুক্রবার তৃতীয় ওয়ানডেতে ভারতকে ছয় রানে পরাজিত করেছে। ওপেনার লিজেল লি অপরাজিত ১৩২ রানের সৌজন্যে দক্ষিণ আফ্রিকা ভারতকে পরাজিত করে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে। তিন ম্যাচের সিরিজে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে চলাকালীন বিশেষ রেকর্ড অর্জন করলেন।

মিতালি রাজ প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে নিজের কেরিয়ারে ১০,০০০-রও বেশি আন্তর্জাতিক রান পূর্ণ করলেন। মিতালি ৫০ বলে ৩৬ রান করে আউট হন। সব মিলিয়ে মিতালি বিশ্বের দ্বিতীয় মহিলা ক্রিকেটার যিনি এই কীর্তি অর্জন করেছেন। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার শারলেট এডওয়ার্ডস প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করার রেকর্ড করেছিলেন।

ম্যাচের কথা বলতে গেলে টস জিতে দক্ষিণ আফ্রিকা ভারতকে ব্যাট করতে পাঠায়। নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৪৮ রান করেছে। লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা যখন ৪৬.৩ তম ওভারে তখন বৃষ্টি আসে। এর পরে আর ম্যাচটি খেলতে না পারায় দক্ষিণ আফ্রিকা ডাকওয়ার্থ লুইসের নিয়মের ভিত্তিতে ছয় রান এগিয়ে ছিল এবং তাদেরকে বিজয়ী ঘোষণা করে দেওয়া হয়। লিজেল লি তার দুর্দান্ত শতরানের জন্য ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পেয়েছেন।

Related Articles

Back to top button