সব খবর সবার আগে।

চাহালকে খেলিয়ে বাজিমাত! প্রথম টি-২০তে দুরন্ত জয় ভারতের

ওয়ানডে সিরিজে বাজেভাবে হারার পর টি২০ সিরিজে কেমন কামব্যাক করে টিম ইন্ডিয়া, সে নিয়ে অপেক্ষায় ছিল অনেকেই। কিন্তু শেষ অবধি প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেল ভারত। এদিন ক্যানবেরার মানুকা ওভালে অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়ে টি২০ সিরিজে এগিয়ে গেল ভারতীয় দল।

এদিন ভারতীয় দল বিশ্রাম দেয় নিজেদের দুই সেরা বোলার যুজবেন্দ্র চাহাল এবং জসপ্রীত বুমরাহকে। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শুরু থেকেই চাপে পড়ে গিয়েছিল ভারতীয় ব্যাটিং। একা কে এল রাহুল (৪০ বলে ৫১) ছাড়া ভারতের তারকা সমৃদ্ধ ব্যাটসম্যানদের কেউই সেরকম ভালো পারফর্ম করতে পারেননি। মাঝে বেশ ভালো শুরু করলেও বাজে আউট হন সঞ্জু স্যামসন (১৫ বলে ২৩)। কিন্তু শেষের দিকে রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ক্যামিও ইনিংসে ১৬১/৭ স্কোরে পৌছয় টিম ইন্ডিয়া।

তবে ইনিংসের শেষ ওভারে মিচের স্টার্কের বলে হেলমেটে আঘাত পাওয়ার জেরে দ্বিতীয় ইনিংসে মাঠে নামেননি জাদেজা, তার জায়গায় কনকাশন সাবস্টিটিউট হিসেবে নামেন যুজবেন্দ্র চাহাল। আর এ যেন একপ্রকার শাপে বর হয়ে গিয়েছে ভারতীয় দলের জন্য। চার ওভার বল করে ২৫ রানের বিনিময়ে অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ এবং ম্যাথু ওয়েডের উইকেট তুলে নেন চাহাল। একটি সময় ম্যাচ বেশ হাড্ডাহাড্ডি জায়গায় নিয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মোসেস হেনরিকেস (২০ বলে ৩০)। কিন্তু দীপক চাহার হেনরিকেসের উইকেট তোলার পরেই ম্যাচে ফিরে আসে ভারত। শেষ অবধি ১৫০ রানে অস্ট্রেলিয়াকে বেঁধে রাখে ভারত।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...