সব খবর সবার আগে।

ভারত-পাকিস্তানের মধ্যে হোক জিন্নাহ-গান্ধী ট্রফি টুর্নামেন্ট, দাবি পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যানের

ক্রিকেটের মাঠে সবচেয়ে উত্তেজনাপূর্ণ যেকোন দুটি দলের মধ্যে ম্যাচ হয়, তবে সেই দুটি দল হল ভারত এবং পাকিস্তান। তবে দু’দেশের সম্পর্কের টানাপোড়েনের ফল ক্রিকেট ভক্তদের বহন করতে হয়। দুই দেশের মধ্যে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজটি ২০১২-১৩ সালে অনুষ্ঠিত হয়েছিল। এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরাফ আবারও দু’দেশের মধ্যে ক্রিকেট সিরিজ করার প্রয়োজনের কথা জানিয়েছেন।

তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে জিন্নাহ-গান্ধী ট্রফির আয়োজনের কথা পুনরাবৃত্তি করেছিলেন। আশরাফের মতে, পিসিবি চেয়ারম্যান হওয়া সত্ত্বেও এই নাম দিয়ে সিরিজটি সম্পন্ন করার জন্য তিনি সমর্থন দিয়েছিলেন। তিনি বলেছেন যে এটি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে অ্যাশেজের মতো হওয়া উচিত। গত বছরের মতো এই বছরও এশিয়া কাপের আয়োজন করা হচ্ছে না ২০২১ সালে। এই বছর টি- ২০ বিশ্বকাপের কারণে এশিয়া কাপ পিছিয়ে দেওয়া হয়েছে। পরের বছর শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এবং ২০২৩ সালে পাকিস্তানের এশিয়া কাপের আয়োজক হওয়ার অধিকার থাকবে। পিসিবি চেয়ারম্যান এহসান মণি আশা করছেন ২০২৩ সালে টিম ইন্ডিয়া পাকিস্তান সফরে প্রস্তুত হবে।

তিনি বলেন যে, এই বছর ভারত ও পাকিস্তান উভয় দেশেরই এশিয়া কাপ আয়োজনের জন্য ব্যবস্থা ছিল না, তাই এটি বাতিল করা হয়েছিল। মণি বলেছেন, “এই বছর এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়। জুনে কিছুটা সম্ভাবনা থাকলেও কিন্তু আমরা পাকিস্তান সুপার লিগের বাকি ম্যাচ রাখছি এবং ভারতও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে। ফাইনাল খেলার আগে ভারতকে দুই সপ্তাহ ইংল্যান্ডে থাকতে হবে।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...