সব খবর সবার আগে।

কে এল রাহুলের সেঞ্চুরির পর বিশেষ সেলিব্রেশন: রেকর্ড গড়লেন বিরাটও

পুনের মাঠে চলছে ভারত ইংল্যান্ড ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচেই সেঞ্চুরি করে নিজের জাত চেনালেন কে এল রাহুল। সেই সঙ্গে ভারতীয় দলকে সাহায্য করলেন ইংল্যান্ডের সামনে ৩৩৭ রানের লক্ষ্য রাখতে। ইংল্যান্ডের বিরুদ্ধে টি- ২০ সিরিজে রান না পাওয়ায় অনেক সমালোচনার শিকার হতে হয়েছিল রাহুলকে। কিন্তু পাশে ছিলেন অধিনায়ক বিরাট কোহলি ও টিম ম্যানেজমেন্ট।

রাহুল ইংল্যান্ডের বিরুদ্ধে সাতটি বাউন্ডারি এবং দুটি ছক্কার সাহায্যে ১০৮ রান করেছেন। ১১৪ বলে এই রান করেছেন রাহুল। এই ম্যাচে রাহুল চার নম্বরে ব্যাট করতে নামেন। ভারতীয় দল শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা দু’জনের উইকেটই মাত্র ৩৭ রানের মাথায় হারিয়ে ফেলে অসুবিধায় পড়েছিল। এরপরে রাহুল প্রথমে অধিনায়ক বিরাট কোহলি এবং তারপরে ঋষভ পন্থের সাথে দুটি সেঞ্চুরির পার্টনারশিপ গড়েন এবং টিম ইন্ডিয়াকে সমস্যা থেকে দূরে সরান। সেঞ্চুরি শেষ করার পরে রাহুল তার সেলিব্রেশনের মাধ্যমে মাধ্যমে সমস্ত সমালোচকদেরকে চুপ করতে বলেন। সেঞ্চুরির পরে রাহুলকে তাঁর কানে দু’হাত ধরে থাকতে দেখা গিয়েছে, যার অর্থ তিনি বাইরের সমালোচনার দিকে মনোযোগ দেন না।

এইভাবে রাহুল নিজের ব্যাট হাতে সমালোচকদের মুখ বন্ধ করলেন। এটি কেএল রাহুলের পঞ্চম ওয়ানডে আন্তর্জাতিক সেঞ্চুরি। শুধু রাহুলই নয়, এদিন ভারত অধিনায়ক বিরাট কোহলিও ছুঁইয়ে ফেললেন অন্যন্য রেকর্ড। তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ১০ হাজার রানও পূর্ণ করে ফেললেন বিরাট। এই কৃতিত্ব একমাত্র রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংয়ের। সেই সঙ্গে ওয়ানডেতে অধিনায়ক হিসেবে রানের দিক থেকে গ্রেম স্মিথকে (৫৪১৬) টপকে আরও এক ধাপ এগিয়ে গেলেন বিরাট (৫৪৪২)।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...