সব খবর সবার আগে।

দুরমুশ ইংল্যান্ড, দুর্দান্ত জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ টেস্টে এক ইনিংস ও ২৫ রানের ব্যবধানে জয়লাভ করল ভারত। এটির সাথেই টিম ইন্ডিয়া টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নিয়েছে। চতুর্থ টেস্টে জয়ের সাথে ভারতীয় দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিজের জায়গা নিশ্চিত করেছে। দ্বিতীয় ইনিংসে ১৩৫ রান করে ইংল্যান্ড দল অলআউট হয়েছিল। অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন দ্বিতীয় ইনিংসে পাঁচটি করে উইকেট নিয়েছিলেন।

এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলট প্রথম ইনিংসে ৩৬৫ রান করে শক্তিশালী লিড অর্জন করেছিল। ঋষভ পন্থ দলের পক্ষে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। ১০১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন পন্থ, আর ওয়াশিংটন সুন্দর ৯৬ রান করে নট আউট থাকেন। ইংলিশ ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে ২০৫ রান করে অলআউট হয়েছিল। ভারতের স্পিন যুগল অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ড ব্যাটসম্যানদের দুরমুশ করে দিয়েছে।

এই সিরিজ জয়ের পাশাপাশি ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের পয়েন্টস টেবিলে প্রথম স্থানে রয়েছে ভারত। ১৮ জুন ইংল্যান্ডের লর্ডসের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। সিরিজ জিতে বিরাট বলেছেন, “আমি মনে করি দ্বিতীয় টেস্টে প্রত্যাবর্তন আমাকে সবচেয়ে বেশি সন্তুষ্ট করেছে। দল হিসাবে আমরা যেভাবে খেলেছি প্রথম ম্যাচে সেটার কিছু কমতি ছিল। টস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল এবং আমার মনে হয় না যে বোলাররাও মোটেই ভালো করেছিল ওই ম্যাচে।”

আরও পড়ুন: পিএসএলে কি খেতে পাচ্ছিলেন খেলোয়াড়রা? অ্যালেক্স হেলসের টুইট হল ভাইরাল

তিনি আরও যোগ করেছেন, “চেন্নাইয়ের দ্বিতীয় টেস্ট ম্যাচে আমরা যেভাবে ফিরে এসেছি এবং যেভাবে ব্যাটিং করেছি … হ্যাঁ, অক্ষর এবং ওয়াশিংটন প্রস্তুত ছিল, ধারণা ছিল যে তরুণরা এসে নির্ভীকতার সাথে পারফর্ম করবে। ঋষভ এবং ওয়াশি সেই গেম-চেঞ্জিং পার্টনারশিপ এবং পরে অক্ষরও সেটি করেছিলেন। টেস্ট ক্রিকেটে গত ছয়-সাত বছর ধরে অশ্বিন আমাদের জন্য ধামাকা হয়ে আছেন।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...