সব খবর সবার আগে।

প্রকাশিত আইপিএল নিলামের তারিখ, কোন ফ্র্যাঞ্চাইজির হাতে রয়েছে কত অর্থ?

করোনা আবহেই আইপিএলের ১৩ তম সংস্করণ আয়োজিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। অন্যদিকে ২০২১ সালের আইপিএল শুরু হতেও বেশি দেরি নেই। এখনও পর্যন্ত যা মনে করা হচ্ছে যে, এই বছর দেশের মাটিতেই হবে আইপিএল। তবে করোনার নয়া স্ট্রেইন বাড়িয়ে দিচ্ছে চিন্তা। এরই মধ্যে গত সোমবার আইপিএল গভর্নিং কাউন্সিলের একটি ভার্চুয়াল বৈঠকে ঠি হয়ে গেল আগামী আইপিএলের নিলামের তারিখ। আগামী ১১ ফেব্রুয়ারি আইপিএলের ১৪ তম সংস্করণের নিলাম।

বোর্ডের নির্দেশ অনুযায়ী, আগামী ২০ জানুয়ারির মধ্যে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে নিজেদের রেখে দেওয়া খেলোয়াড় ও রিলিজ করা খেলোয়াড়ের তালিকা পেশ করতে হবে। অন্যান্য বছরের মত এই বছরেও প্রতিটি দলের পার্সে আরও তিন কোটি টাকা যোগ করে দেবে বিসিসিআই। সব থেকে কম অর্থ রয়েছে তিন বারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস। তাদের হাতে রয়েছে মাত্র ১৫ লক্ষ টাকা। এইবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের হাতে রয়েছে ১.৯৫ কোটি টাকা।

এছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৬.৫ কোটি টাকা, দিল্লি ক্যাপিটালস ৯ কোটি টাকা, কলকাতা নাইট রাইডার্স ৮.৫ কোটি টাকা, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৬.৪ কোটি টাকা, রাজস্থান রয়্যালস ১৪.৭৫ কোটি টাকা এবং সানরাইজার্স হায়দ্রাবাদ ১০.১ কোটি টাকা রয়েছে। যদিও এই বছরের আইপিএল-এ নতুন দলের সংযুক্তিকরণ করা হবে, এই নিয়ে জল্পনা তৈরি হচ্ছিল। কিন্তু নয়া ফ্র্যাঞ্চাইজি আসায় ক্ষতি হবে বর্তমান দলগুলির, তা নিশ্চিত করলেন ফ্র্যাঞ্চাইজির কর্তারা। একটি সাক্ষাৎকারে ফ্র্যাঞ্চাইজির মালিকরা বলেছেন, কোয়ালিটি বজায় রাখতে ইতিমধ্যেই দলগুলির পক্ষে কঠিন হয়ে পড়ছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...