সব খবর সবার আগে।

১১ টি ছক্কা, ১৯ টি চার: ১৭৩ রানের ঝোড়ো ইনিংস ঈশান কিষানের, কবে সুযোগ পাবেন জাতীয় দলে?

 ভারতীয় ক্রিকেটের অন্যতম ঘরোয়া টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফি ২০২১ শুরু হয়ে গিয়েছে। এদিন ঝাড়খন্ডের অধিনায়ক এবং উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষান ঝোড়ো ইনিংস খেলেছেন। বায়ো সিকিউর বাবলে খেলা এই টুর্নামেন্টের প্রথম দিন মোট নয়টি ম্যাচ খেলা হয়েছে। ওয়ানডে ফরম্যাটে বিজয় হাজারে ট্রফি খেলা হয়। প্রথম দিন রাউন্ড -১ এর এলিট গ্রুপ-বি-তে ঝাড়খণ্ড ও মধ্য প্রদেশের ম্যাচটি হয়েছে। মধ্যপ্রদেশ টসে জিতে ঝাড়খণ্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ম্যাচটি খেলা হয় ইন্দোরের হলকার স্টেডিয়ামে। ইশানের শক্তিশালী ইনিংসের ভিত্তিতে ঝাড়খন্ড ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ৪২২ রান করেছে।

ঈশান ছাড়াও অনুকুল রায় ৭২, বিরাট সিং ৬৮ এবং সুমিত কুমার ৫২ রান করেছেন। ঈশান কিষান ইনিংস ওপেন করেন উৎকর্ষ সিংয়ের সাথে। ঝাড়খন্ড ভাল শুরু করতে পারেনি এবং দল ১০ রানে প্রথম উইকেট হারায়। উত্কর্ষ আউট হওয়ার পরে ঈশান কুমার কুশাগ্রার সাথে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন, তবে বেশিরভাগ রান ঈশানই করেছে। ইশান ১৯ টি বাউন্ডারি এবং ১১ টি ছক্কার সাহায্যে ৯৪ বলে ১৭৩ রান করেছিলেন। এসময় তিনি মধ্যপ্রদেশের বোলার অঙ্কিত শর্মা, শুভম শর্মা এবং সরশ জৈনকে রীতিমতো শাসন করেন।

ঈশানের উইকেট গৌরব যাদব নেন। বিজয় হাজারে ট্রফির সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের ক্ষেত্রে ইশান সাত নম্বরে পৌঁছেছেন। এই বিষয়ে তার চেয়ে এগিয়ে রয়েছেন সঞ্জু স্যামসন (নট আউট ২১২), যশস্বী জয়সওয়াল (২০৩), কৌশল (২০২), অজিঙ্ক রাহানে (১৮৭), ওয়াসিম জাফর (নটআউট ১৭৮), বেনস (নটআউট ১৭৩)।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...