সব খবর সবার আগে।

শততম টেস্ট ম্যাচ ইশান্ত শর্মার জন্য স্মরণীয়, সম্মানিত করলেন রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী

ভারত-ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে চলছে। টস জিতে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। ম্যাচ শুরুর আগে দেশের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেছেন। এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুও উপস্থিত ছিলেন। এই ম্যাচটি ভারতের পেস বোলার ইশান্ত শর্মার পক্ষে খুব স্পেশ্যল।

ইশান্ত তাঁর কেরিয়ারের ১০০ তম টেস্ট খেলতে নেমেছেন। ম্যাচ শুরুর আগে ইশান্তকে এই বিশেষ কৃতিত্বের জন্য রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্মানিত করেন। বিসিসিআই তাদের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে অধিনায়ক বিরাট কোহলিকে দেশের রাষ্ট্রপতির সাথে কথা বলতে দেখা গিয়েছে। এরপরে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইশান্ত শর্মাকে অভিনন্দন ও সম্মান জানাতে দেখা যায়। কপিল দেবের পর ইশান্তই ভারতের একমাত্র পেস বোলার যিনি তার কেরিয়ারে শততম টেস্ট ম্যাচ খেলছেন।

ইশান্ত ইতিমধ্যে খেলে যাওয়া ৯৯ টি টেস্ট ম্যাচে ৩০২ টি উইকেট নিয়েছেম। বাংলাদেশের বিরুদ্ধে ইডেনে খেলা প্রথম পিঙ্ক বল টেস্টে ইশান্ত দুর্দান্ত বোলিং করেছিলেন এবং প্রথম ইনিংসে ছয় উইকেট নিয়েছিলেন। এবার ভারতীয় দল পিঙ্ক বল টেস্টে তিন স্পিন বোলারকে নিয়ে মাঠে নেমেছে, ইশান্ত শর্মা ও জসপ্রীত বুমরাহকে পেস বোলার হিসাবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। টিম ইন্ডিয়া তাদের ব্যাটিং অর্ডারে কোনও পরিবর্তন করেনি। ইংল্যান্ড তাদের প্লেয়িং ইলেভেনে চারটি পরিবর্তন করেছে। দলে ফিরেছেন জেমস অ্যান্ডারসন, জ্যাক ক্রোলে, জনি বেয়ারস্টো এবং জোফ্রা আর্চার।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...