সব খবর সবার আগে।

চোখের জলে বার্সেলোনাকে বিদায় জানালেন মেসি, চোখ ভিজল তাঁর অনুরাগীদেরও

আজ ছিল বার্সেলোনায় লিওনেল মেসিরসেশ সাংবাদিক সম্মেলন। পূর্বনির্ধারিত সময় মেনেই সবকিছুর আয়োজন হয়। সঠিক সময় মঞ্চে হাজিরও হন জার্সি নং এমএলটেন। কিন্তু এরপর যা হল, তা হয়ত কেউ কল্পনা করতে পারেনি কখনও।

কথা বলতে বলতে চোখ দিয়ে অনবরত জল পড়তে থাকে মেসির। অঝোরে কেঁদে ফেলেন। পরক্ষণে আবার চোখ মুছে কথা বলতে থাকেন বটে কিন্তু চোখের জল যেন বাঁধ মানছিল না এদিন মেসির। সকলে শেষ পর্যন্ত উঠে দাঁড়িয়ে ক্লাবের প্রতি মেসির এই ভালোবাসা, এই আবেগকে কুর্নিশ জানান।

এদিন মঞ্চে ছোটো-বড় কিছু বক্তব্য রাখার কথা ছিল মেসির। কিন্তু কম্ন বক্তব্য রাখার আগেই তিনি বারবার কেঁদে ফেলছিলেন। সে ছবি ধরা পড়ল ক্যামেরায়। মঞ্চে ওঠা ইস্তক হাতের টিস্যু দিয়ে বারবার চোখ মুছতে দেখা গেল তাঁকে। স্যুট-বুট পরিহিত মানুষটি তখন অঝোরে চোখের জল ফেলছেন।

৮ই আগস্ট, রবিবার বিকেলে ন্যু ক্যাম্পে এমনই আবেগঘন মুহূর্ত ধরা পড়ল। মেসি কোনওদিন নিজেও ভাবতে পারেননি যে এমন একটি দিন আসবে তাঁর জীবনে যখন তাঁকে বার্সেলোনা ছেড়ে চলে যেতে হবে। কিন্তু আজ সেটাই সত্যি হল।

আপাতত, মেসির ফুটবল জীবনের বার্সার যাত্রা এখানেই ইতি। এটাই হয়ত তিনি মন থেকে মেনে নিতে পারছেন না। এই কারণে এদিন মঞ্চে উঠেই আবেগে ভাসলেন মেসি। তাঁর এই মুহূর্তের সাক্ষী থাকল গোটা বিশ্ব। মেসি জানান তিনি এই মুহূর্তের জন্য তৈরি ছিলেন না। তাঁর মনে হচ্ছে, তিনি যেন নিজের পরিবার ছেড়ে চলে যাচ্ছেন। যে ক্লাব তাঁকে সবকিছু দিয়েছে, সেই ক্লাব ছেড়ে চলে যেতে হবে, তা তিনি ভাবতেও পারেন না। তবে এমনটাই হতে চলেছে।

You might also like
Comments
Loading...