সব খবর সবার আগে।

নতুন চমক! আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটও ছাড়তে পারেন বিরাট কোহলি! কিন্তু হঠাৎ কেন?

কিছুদিন আগেই বিশ্বকাপের পর আর টি-টোয়েন্টিতে ক্যাপ্টেন থাকবেন না বলে জানিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি। তাঁর সিদ্ধান্তে চমকে গিয়েছিলেন অনেকেই। বোর্ডের তরফ থেকে জানা গিয়েছিল, তাঁর এইভাবে আচমকা অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত বোর্ডের কর্তাদেরও অবাক করেছিল। কিন্তু আবার অন্যদিকে শোনা গিয়েছে এরকম সিদ্ধান্ত যে আসতে পারে, সেটা অনেকেই আঁচ করেছিলেন। এরপরই আবার আরেকটি চমক আসে। সেটা হল, আইপিএলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা।

২০১১ সাল থেকে আরসিবির অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু এবার এই আইপিএলের পর তিনি আর বেঙ্গালুরুর ক্যাপ্টেন থাকবেন না বলে জানিয়ে দিয়েছেন। এমনকি মাঝে বিরাটের চোট লাগলে স্টপগ্যাপ হিসেবে শেন ওয়াটসনকে তিনটি ম্যাচের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু বিরাটকে ছাড়া আরসিবির অধিনায়ক হিসেবে অন্য কাউকে ভাবাই যায় না। কিন্তু কেন? হঠাৎ একের পর এক এরকম সিদ্ধান্ত কেন নিচ্ছেন কিং কোহলি? তাহলে কি বাড়তি চাপ তাঁর খেলায় প্রভাব ফেলছে? পুরোপুরি চাপমুক্ত হয়ে খেলতে নামার জন্য এরকম সিদ্ধান্ত নিচ্ছেন বিরাট? অনেকের মনেই এই ধরণের নানা রকম প্রশ্ন উঁকি দিয়েছে।

এরপর আবার ভারতীয় বোর্ডে কান পাতলে শোনা যাচ্ছে, আরও একটি চমক অপেক্ষা করে রয়েছে সকলের জন্য। এবার আর কোন দায়িত্ব থেকে নিজেকে মুক্ত করতে চলেছেন বিরাট কোহলি?

জানা যাচ্ছে, আগামী দিনে টি-টোয়েন্টি ফরম্যাট থেকেও নিজেকে সরিয়ে আনতে পারেন বিরাট।! হ্যাঁ, এরমই কিছু শোনা যাচ্ছে। তাতে মনে হচ্ছে যদি তিনি জাতীয় টি-টোয়েন্টি থেকেও অবসর ঘোষণা করে দেন, তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। প্রত্যেককেই এখন টানা ক্রিকেটের মধ্যে থাকতে হচ্ছে। এত সিরিজ যে, বিশ্রামের সুযোগ নেই। এদিকে টেস্ট ক্রিকেট নিয়ে ভারত অধিনায়কের ভালোবাসার কথা কারোরই অজানা নয়।

টেস্ট ক্রিকেট নিয়ে বরাবরই কোহলিকে উৎসাহী দেখা গিয়েছে। এমনকি তাঁর মুখেও তা বারবারই শোনা গিয়েছে। তবে এবার ওয়ার্কলোড হালকা করতে ও ব্যাটিংয়ে আরও বেশি করে মনোনিবেশ করতে একটা ফরম্যাট হয়তো ছেড়ে দিতে পারেন বিরাট। ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরের মাঝে হঠাৎ করেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকে সরে দাঁড়ানোর পর ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন।

মনে করা হচ্ছে, বিরাটও সেই একই পথ অনুসরণ করছেন। টি-টোয়েন্টি ফরম্যাট বিরাট কোহলি ছাড়তে পারেন। শুধু ওয়ানডে আর টেস্টেই দেখা যাবে তাঁকে। কিন্তু পুরোপুরি অবশ্য টি-টোয়েন্টি ছাড়বেন না। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়লেও আইপিএলে তাঁকে দেখা যাবে। কিন্তু এবার দেখার কবে নিজের মুখে সমস্ত কিছু খুলে জানান অধিনায়ক কোহলি। চলতি বছরে একের পর এক চমক দিয়ে চলেছেন তিনি। এবার তাঁর আগামী বার্তার অপেক্ষায় রয়েছে সকলে।

You might also like
Comments
Loading...