খেলা

‘সোনার মেয়ে’ মিরাবাঈ চানু! কমনওয়েলথ গেমসে দেশকে প্রথম সোনা এনে দিলেন মিরাবাঈ, পুরুষ বিভাগে সঙ্কেত ও গুরুরাজা পদক এনে দিয়েছেন

কমনওয়েলথ গেমস ২০২২-এ দেশকে প্রথম সোনা এনে দিলেন মিরাবাঈ চানু। গত বছর টোকিও অলিম্পিকে পদক জেতার পর কমনওয়েলথ গেমসেও সোনা জিতে তাক লাগলেন ভারতীয় এই ক্রীড়াবিদ।

এই বছর কমনওয়েলথ গেমস বার্মিংহ্যামে আয়োজিত হচ্ছে। মিরাবাঈ গতকাল স্ন্যাচে সবচেয়ে বেশি ৮৮ কেজি ভার তোলেন। এরপর ক্লিন এন্ড জার্কে তিনি নিজের প্রথম চেষ্টাই ১০৯ কেজি ওজন তুলে স্বর্ণপদক নিশ্চিত করেন এবং শেষ ক্লিন এন্ড জার্কে ১১৩ কেজি ভার তোলেন তিনি। মোট ২০১ কেজি ওজন তুলে স্বর্ণপদক নিশ্চিত করেন চানু।

এটি কমনওয়েলথ গেমস রেকর্ড এবং তার কেরিয়ারেরও সেরা পারফরম্যান্স। তাই দেখতে গেলে শুধু স্বর্ণপদক বিজয়ই নয়, তার সঙ্গে রেকর্ড গড়েও দেশের মুখ উজ্জ্বল করেছেন সাইকম মিরাবাঈ চানু। গত শনিবার মিরাবাঈ পদক জেতার পর বলেন,‘আমি খুব খুশি। রেকর্ড গড়তে পেরেছি। অলিম্পিকে পর আমার কেরিয়ারে সবচেয়ে বড় প্রতিযোগিতা কমনওয়েলথ গেমস। দেশকে প্রথম সোনা দিতে পারার চেয়ে বেশি খুশি আর কিছুতে হয় না।’

তবে কমনওয়েলথ গেমসে শনিবার দিনটি ছিল ভারতীয়দের জয়জয়কার। ওই মিরাবাঈ চানুর পাশাপাশি পুরুষদের ভারোত্তোলনে রুপো পান সঙ্কেত সারগার। এছাড়াও পুরুষদের ভারোত্তোলনে গুরুরাজা পূজারিও ভারতকে গর্বিত করেন। তিনি দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছেন।

Related Articles

Back to top button