খেলা

এবার কী বিজেপিতে যোগ দিতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক? জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাতে বাড়ল জল্পনা

বিনোদন জগত থেকে শুরু করে ক্রিকেট জগত, নানান তারকাকেই দেখা গিয়েছে রাজনীতিতে যোগ দিতে। পশ্চিমবঙ্গের একুশের বিধানসভা নির্বাচনের আগে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআইয়ের বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা প্রবল হয়ে ওঠে।

তবে পরবর্তীতে সৌরভের শারীরিক অসুস্থতার জেরে সেই জল্পনায় ধামাচাপা পড়ে যায়। এরপর চলতি বছরেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মহারাজের বাড়িতে নৈশভোজের পর ফের একবার সৌরভের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা তৈরি হয়। তবে তা এখনও অনিশ্চিত। তবে এবার ফের একবার ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা তৈরি হল।

না, তবে এবার আর সৌরভ গঙ্গোপাধ্যায় নন। ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা তৈরি হল এবার। আসলে, গতকাল, শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে হায়দ্রাবাদ বিমানবন্দরে সাক্ষাৎ করতে যান মিতালি। বেশ কিছুক্ষণ কথা হয় দু’পক্ষের। আর এরপরই মিতালির গেরুয়া শিবিরে যোগ দেওয়া নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

সামনেই তেলেঙ্গানা বিধানসভা নির্বাচন। এই নির্বাচনে এই প্রথমবার ভোটে লড়বে বিজেপি। ভোটের প্রচারের জন্য সে রাজ্যের বিজেপি সভাপতি বান্দি সঞ্জয় সিং শুরু করেছেন প্রজা সংগ্রাম যাত্রা। এই কর্মসূচির অংশ হিসেবেই বিজেপির শীর্ষনেতারা তেলেঙ্গানার প্রথম সারির ব্যক্তিত্বদের সঙ্গে দেখা করছেন।

সূত্রের খবর অনুযায়ী, বিজেপির রাজ্য নেতৃত্বই নাড্ডার সঙ্গে দেখা করার জন্য মিতালিকে অনুরোধ করেন। যদিও এই সাক্ষাৎ ঘিরে এখনই গুঞ্জনের কোনও কারণ তৈরি হয়নি বলেই মিতালির ঘনিষ্ঠ মহল সূত্রের খবর। এই সাক্ষাৎকে নেহাতই সৌজন্য সাক্ষাৎ বলে ঘনিষ্ঠ মহলে জানিয়ে দিয়েছেন মিতালি।

প্রসঙ্গত, চলতি বছরের গত ৮ জুন নিজের সোশ্যাল অ্যাকাউন্টে দীর্ঘ পোস্ট করে ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছিলেন মিতালি। ১৯৯৯ সালে কেরিয়ার শুরু করেছিলেন। ব্যাটার হিসেবে বিসিসিআই তাঁকে শচীন তেণ্ডুলকরের সঙ্গে এক আসনে বসিয়েছে। বিশ্বের একমাত্র মহিলা ক্রিকেটার হিসেবে ১০ হাজার রানের মালকিন তিনি।

অবসরের পর মিতালি ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি বিসিসিআইয়ের মধ্যে থেকে মহিলা ক্রিকেটের জন্য কাজ করতে ইচ্ছুক। তবে সেই সুযোগ এখনও আসেনি তাঁর। এরই মধ্যে এবার তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা তৈরি হল।

Related Articles

Back to top button