সব খবর সবার আগে।

অশ্বিনকে সার্টিফিকেট মুরলীধরনের, টেস্ট পেতে পারেন ৭০০-৮০০ উইকেট

টেস্ট ক্রিকেটে নিঃসন্দেহে ভারতের অন্যতম সেরা স্পিন বোলার রবিচন্দ্রন অশ্বিন। সেই অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ শ্রীলঙ্কার তারকা স্পিনার মুথাইয়া মুরলীধরন। তিনি বলেছেন যে, অশ্বিন এই সময়ের স্পিন বোলারদের মধ্যে সবচেয়ে দক্ষ, টিনি টেস্ট ক্রিকেটে ৭০০ বা ৮০০ উইকেট নিতে পারবেন। শ্রীলঙ্কার প্রাক্তন এই স্পিনার নাথান লিয়নকে এই তালিকায় রাখার বিষয়ে অস্বীকার করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে রবিচন্দ্রন অশ্বিনের পারফরম্যান্স খুব ভাল এবং এ পর্যন্ত তিনি ছয় ইনিংসে স্টিভ স্মিথকে তিনবার আউট করেছেন। সিডনি টেস্টে তার ব্যাটিংয়ের ভিত্তিতে অশ্বিন ভারতীয় দলের পরাজয়কে রুখে দেন।

লন্ডন টেলিগ্রাফ খবরের জন্য মাইকেল ভন এর কলামে মুরালিধরন বলেছেন, “অশ্বিনের সুযোগ আছে কারণ তিনি দুর্দান্ত বোলার। তাকে বাদে অন্য কোনও বোলার ৮০০ উইকেটে পৌঁছাতে পারবেন না। নাথান লিয়নের সেই যোগ্যতা নেই। তিনি ৪০০ উইকেটের কাছাকাছি, তবে সেখানে যেতে অনেক ম্যাচ খেলতে হবে। টি- ২০ ও ওয়ানডে ক্রিকেট আসায় সবকিছু বদলেছে। আমি যখন খেলতাম ব্যাটসম্যানরা কৌশলে সমৃদ্ধ এবং উইকেট সমতল ছিল। এখন ম্যাচ তিন দিনের মধ্যে শেষ হচ্ছে। আমাদের সময়ে বোলারদের ফলাফল আনতে এবং স্পিন দেখাতে অতিরিক্ত প্রচেষ্টা করতে হয়েছিল।”

তিনি আরও বলেন, “আজকাল লাইন এবং লেন্থ ধরে রাখার সাথেই আপনি পাঁচটি উইকেট পেয়ে যান, কারণ আক্রমণাত্মক খেলতে ব্যাটসম্যানরা বেশিক্ষণ স্থায়ী হয় না। সেই সময় উইকেটের জন্য স্পিনারদের খুব কঠোর পরিশ্রম করতে হত। আমি বলব যে ডিআরএস থাকলে আমি আরও বেশি উইকেট পেতাম কারণ ব্যাটসম্যানরা এত সহজে প্যাড ব্যবহার করতে পারত না। তারা বেনিফিট অফ ডাউটের সুবিধা পেত।”

You might also like
Comments
Loading...